Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় জমে উঠেছে ইসলামী বইমেলা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২২, ৪:০৪ পিএম

খুলনায় জমে উঠেছে ইসলামী বই মেলা। নগরীর গল্লামারী এলাকায় লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ মাঠে গত ২১ ডিসেম্বর থেকে ইসলামী বই মেলা শুরু হয়েছে, চলবে ২৫ ডিসেম্বর পর্যন্ত। মেলা আয়োজক বাংলাদেশ সৃজনশীল ইসলামী পুস্তক প্রকাশক সমিতি সূত্রে জানা গেছে, খুলনায় প্রথমবারের মত আয়োজিত এই ইসলামী বইমেলায় অংশগ্রহণ করেছে দেশের ২৪ টি অভিজাত ও শীর্ষ প্রকাশনা সংস্থা। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে।

আজ শুক্রবার মেলার তৃতীয়দিনে দেখা গেছে ক্রেতাদের উপচে পড়া ভিড়। মেলায় উঠতি বয়সীদের সংখ্যাই বেশি। মেলায় আসা খুলনা সিটি কলেজের ছাত্র হুমায়ুন কবীর জানান, মেলায় এসে খুব ভাল লাগছে। সাহাবীদের জীবনী বিষয়ক একটি বই কিনেছেন তিনি। আরও কয়েকটি বই কিনবেন। মেলায় আসা খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী মাহবিুবা ইয়াসমিন জানান, বিভিন্ন ধরণের বই পড়ার অভ্যাস রয়েছে তার। মেলায় এসে স্টলগুলোতে একই সাথে এত ইসলামী বই দেখে তিনি অবাক হয়ে গেছেন। এ ধরণের মেলা নিয়মিত হওয়া প্রয়োজন বলে তিনি মনে করেন। প্রতীক প্রকাশনার স্টলের কর্মী ফজলে রাব্বী ও জুয়েল হাসান জানান, প্রথম দিন (২১ ডিসেম্বর) মেলায় খুব একটা জনসমাগম ছিল না। যত দিন যাচ্ছে, মেলা জমে উঠছে। শুক্রবার ছুটির দিন হওয়ায় পাঠকের সংখ্যা বেশ বেড়েছে। অন্যান্য দিন বিকেল হলেই পাঠক সংখ্যা বেড়ে যায়। আগামীতে খুলনায় এ ধরণের মেলার আয়োজন হলে প্রতীক প্রকাশনা তাতে অংশ নেবে।

মেলায় আসা পাঠকেরা জানিয়েছেন, ইসলামী বই মেলা নিয়ে প্রচার প্রচারণার অভাব রয়েছে। অনেকে জানেন না খুলনায় এমন একটি মেলা হচ্ছে। তাছাড়া গল্লামারীতে না করে নগরীর ভিতরে কোথাও মেলার আয়োজন করা হলে আরো বেশি লোক সমাগম হত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ