Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উৎপাদনে দক্ষতায় সম্মাননা পেল ইস্টার্ণ রিফাইনারী

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২২, ১২:০২ এএম

এলপিজি উৎপাদনে সক্ষমতা ৪০ শতাংশ বৃদ্ধি করায় সম্মাননা সনদ পেল রাষ্ট্রায়াত্ত তেল শোধনাগার ইস্টার্ণ রিফাইনারি লিমিটেড (ইআরএল)। দেশে ক্রমবর্ধমান এলপিজির চাহিদা পূরণ এবং বিশ^ব্যাপী জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর নির্দেশনায় উৎপাদন সক্ষমতা বাড়ানোর উদ্যোগ নেয় ইআরএল। তাতে অভুতপূর্ব সাফল্য আসে।

এ মাইলফলক অর্জনের স্বীকৃতিস্বরূপ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ গত মঙ্গলবার ইআরএলের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. লোকমানের হাতে সম্মাননা স্মারক ও সম্মাননা সনদ তুলে দেন। এ সময় জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. মাহবুব হোসেন, বিপিসির চেয়ারম্যান (সচিব) এ বি এম আজাদ, পেট্রোবাংলার চেয়ারম্যান এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সম্মাননা প্রাপ্তির প্রতিক্রিয়ায় প্রকৌশলী মো.লোকমান বলেন, মন্ত্রণালয় ও বিপিসির সর্বোত্তম ব্যবস্থাপনা, সঠিক নির্দেশনা, নিবিড় তদারকি এবং সকলের আন্তরিক সহযোগিতায় এ সাফল্য এসেছে। প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীগণ পেশাগত দক্ষতা ও উৎকর্ষতা সর্বোচ্চ প্রদর্শন করে এলপিজির উৎপাদন সক্ষমতা প্রায় ৪০ শতাংশ বৃদ্ধি করতে সক্ষম হয়েছে। তিনি এজন্য মহান আল্লাহর শোকরিয়া জ্ঞাপন এবং সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ