Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রকাশিত সংবাদ ও প্রতিবেদকের বক্তব্য

| প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২২, ১২:০২ এএম

দৈনিক ইনকিলাবে গত ২১ ডিসেম্বর প্রকাশিত ‘ভুয়া জামানতে তুলে নেয়া হয় ৪৫০ কোটি টাকা’ শীর্ষক সংবাদের প্রতিবাদ জানানো হয়েছে। নোমান গ্রুপের নির্বাহী পরিচালক মুহাম্মদ শহীদুল্লাহ চৌধুরী স্বাক্ষরিত প্রতিবাদে বলা হয়, সংবাদটি অসত্য, ভিত্তিহীন, কাল্পনিক, মনগড়া ও অবাস্তব। প্রতিবেদনে নোমান গ্রুপ ও -এর সহযোগী প্রতিষ্ঠান ‘জাবের অ্যান্ড জোবায়ের ফেব্রিকস লি: জড়িয়ে সকল মিথ্যা অভিযোগের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এতে আরো বলা হয়, কতিপয় স্বার্থান্বেষী সংঘবদ্ধ মহলের ইন্ধনে নোমান গ্রুপের ভাবমূর্তি ও সুনাম ক্ষুণ্ন করার হীন অপপ্রয়াসে লিপ্ত রয়েছে যা কোনোভাবেই কাম্য নয়। এহেন প্রতিবেদন প্রকাশের ফলে নোমান গ্রুপের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। সংবাদ প্রকাশের জন্য লিখিতভাবে দুঃখ প্রকাশের দাবিও জানানো হয় প্রতিবাদে।

প্রতিবেদকের বক্তব্য : ঋণের নামে ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা হাতিয়ে নেয়া এবং আমদানি-রফতানির আড়ালে বিভিন্ন দেশে অর্থ পাচার সময়ের আলোচিত বিষয়। জড়িত প্রতিষ্ঠানগুলো প্রথমত এসব অভিযোগ অস্বীকার করলেও পরবর্তীতে সংবাদমাধ্যমের অনুসন্ধানে সত্য প্রমাণিত হচ্ছে। দুর্নীতি, জালিয়াতি এবং বিভিন্নভাবে রাজস্ব ফাঁকি ও অর্থ লোপাটের ঘটনা অনুসন্ধানের প্রয়াস থেকেই প্রতিবেদনটি প্রকাশিত হয়েছে। অনুসন্ধানে প্রাপ্ত দলিলাদি ও ব্যাংক থেকে প্রাপ্ত তথ্য-উপাত্তের ভিত্তিতেই প্রকাশ করা হয়েছে প্রতিবেদনটি। বস্তুনিষ্ঠতা নিশ্চিতকল্পে প্রতিবেদনে উল্লেখিত তথ্যের ভিত্তি ও রেফারেন্স উল্লেখ রয়েছে। পক্ষান্তরে প্রতিবেদনের কোনো তথ্যটি মিথ্যা প্রতিবাদকারী সেটি সুনির্দিষ্ট করেন নি। শুধু দেশ ও জনগণের স্বার্থরক্ষায় আমরা প্রতিশ্রুতিবদ্ধ। কারও ইন্ধন কিংবা প্রভাবে ইনকিলাব প্রভাবিত হয় না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ