Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

আশুলিয়া শিল্পাঞ্চলে পুলিশ মোতায়েন, পরিস্থিতি থমথমে

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৬, ১১:৪৯ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : আশুলিয়া শিল্পাঞ্চলের মঙ্গলবার থেকে ৫৫টি পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করায় শিল্পাঞ্চলে থমথমে অবস্থা বিরাজ করছে।
বুধবার ভোর থেকেই পুরো এলাকায় বিপুল পুলিশ মোতায়েন করা হয়েছে। জলকামান, রায়ট ভ্যানসহ দাঙ্গা দমনে সব রকমের প্রস্তুতি নিয়েছে পুলিশ। বাসাবাড়ি ছেড়ে শ্রমিকদের কেউ যাতে সড়কে অবস্থান নিতে না পারে, তা নিশ্চিত করতে সড়কের মোড়ে মোড়ে বসানো হয়েছে নিরাপত্তা চৌকি।

সকাল থেকে শহরের মোড়ে মোড়ে দেখা যাচ্ছে পুলিশের গাড়ি। রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাহারা। সেই সঙ্গে রয়েছে শ্রমিকদের গতিবিধির ওপর কড়া নজরদারি।

এর আগে শ্রমিকদের আন্দোলন বন্ধ না হওয়া পর্যন্ত গতকাল মঙ্গলবার থেকে এই শিল্পাঞ্চলের ৫৫টি পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ। পোশাক কারখানার ন্যূনতম মজুরি ১৫ হাজার টাকা নির্ধারণসহ বিভিন্ন দাবি আদায়ে গত ১০ দিন ধরেই আশুলিয়া শিল্পাঞ্চলে কর্মবিরতিসহ বিভিন্ন কর্মসূচি পালন করছিলেন শ্রমিকরা। এর জের ধরেই গত রাতে অর্ধশতাধিক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে বিজিএমইএ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ