Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হলিউড শীর্ষ পাঁচ

অ্যাভাটার : দ্য ওয়ে অফ ওয়াটার

| প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২২, ১২:০২ এএম

১. অ্যাভাটার : দ্য ওয়ে অফ ওয়াটার
২. ব্ল্যাক প্যান্থার : ওয়াকান্ডা ফরএভার
৩. ভায়োলেন্ট নাইট
৪. স্ট্রেঞ্জ ওয়ার্ল্ড
৫. ইট’স এ ওয়ান্ডারফুল লাইফ

জেমস ক্যামেরন পরিচালিত সায়েন্স ফিকশন অ্যাকশন-অ্যাডভেঞ্চার ফিল্ম। ‘পিরানহা টু : দ্য স্পনিং’ (১৯৮২), ‘দ্য টার্মিনেটর’ (১৯৮৪), ‘এলিয়েন্স’ (১৯৮৬), ‘দি এবিস’ (১৯৮৯), ‘টার্মিনেটর টু : দ্য জাজমেন্ট ডে’ (১৯৯১), ‘ট্রু লাইজ’ (১৯৯৪), ‘টাইটানিক’ (১৯৯৭) এবং ‘অ্যাভাটার’ (২০০৭) ক্যামেরন পরিচালিত ফিল্ম। ‘অ্যাভাটার : দ্য ওয়ে অফ ওয়াটার’ মূল ফিল্মের সরাসরি সিকুয়েল।
প্রথম পর্বের (২০০৭) এক দশকেরও বেশি সময় পরের কথা। জেক সালি (স্যাম ওয়ার্দিংটন) এখন পুরোপুরি না’ভি গোত্রের সদস্য। মূল গ্রহের উপগ্রহ প্যান্ডোরাতে নাইটিরির (জোয়ি সালডানা) সঙ্গে তার প্রথা মত বিয়ে হয়েছে। সন্তানের বাবা-মা হয়েছে তারা। তাদের নিজস্ব আবাস ছেড়ে নতুন আবাসের সন্ধানে বেরোতে হয়। এসময় ‘স্কাই পিপল’ তথা পৃথিবীর মানুষ প্যান্ডোরাতে ফেরে আনঅবটেনিয়াম নামের মূল্যবান ধাতুর সন্ধানে, এছাড়া আগের ঘটনার প্রতিশোধ নেবার উদ্দেশ্য তো আছেই। এবার তাদের কৌশল আরও চতুর। জেক সালি নাইটিরি আর তার গোত্রের লোকদের নিয়ে অন্যান্য গোত্রের কাছে ধর্না দেয়। কিন্তু সেসব গোত্রের সবার ধারণা এটি না’ভিদের নিজস্ব সমস্যা। শেষ পর্যন্ত প্যান্ডোরার সবাইকে একতাবদ্ধ করা যাবে কি?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ