Inqilab Logo

বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ যিলহজ ১৪৪৫ হিজরী

অনির্দিষ্টকালের জন্য বন্ধ শাবি

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৬, ১১:৩৪ এএম | আপডেট : ১২:২৬ পিএম, ২১ ডিসেম্বর, ২০১৬

শাবি সংবাদদাতা : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুটি গ্রুপের মধ্যে সংঘর্ষের জেরে অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার সকাল ১০টার দিকে রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১লা জানুয়ারি পর্যন্ত ছাত্রদের তিনটি আবাসিক হল বন্ধ এবং অনিবার্য কারণে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে।
এদিকে সিন্ডিকেটের সিদ্ধান্ত ছাড়াই 'নিয়ম বহির্ভূতভাবে' শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ নিয়ে প্রশ্ন তুলেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। তবে আজ বেলা এগারোটায় জরুরী সিন্ডিকেট আহ্বান করা হয়েছে বলে প্রশাসন সূত্রে জানা গেছে।

ক্যাম্পাস সূত্র জানায়, গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান সমর্থিত গ্রুপকে সহসভাপতি আবু সাঈদ আকন্দ, অঞ্জন রায়, যুগ্ম-সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজ সমর্থিত সম্মিলিত গ্রুপ ধাওয়া দিয়ে হল দখলে নেয়। এ ঘটনায় উভয় পক্ষ মুখোমুখি অবস্থান নিলে রাতভর সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসময় ক্যাম্পাসে দফায় দফায় গুলিবর্ষণ, ককটেল বিস্ফোরণ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে রাত ১২টার দিকে অস্ত্র উদ্ধারে হল তল্লাশি করে পুলিশ।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর নাসের ইবনে আফজাল জানান, ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান নিয়ন্ত্রিত ৪২৯ নং কক্ষে থেকে জিআই পাইপ ৪টি, ককটেল ২টি ও কয়েকটি মদের বোতল উদ্ধার করা হয়।

এনিয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান বলেন, আমাকে হত্যার উদ্দেশ্যে আবু সাঈদ আকন্দ, অঞ্জন রায়, সাজিদুল ইসলাম সবুজ রাইফেল হাতে নিয়ে গুলি ছোঁড়ে। হল আমার নিয়ন্ত্রণে নেই। তারা পরিকল্পিতভাবে ৪২৯ নং কক্ষ দখল করে সেখানে বিভিন্ন ধরনের অস্ত্র ঢুকিয়ে পুলিশকে দিয়ে উদ্ধারের নাটক করে।

এছাড়া রেজিস্ট্রার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ক্যাম্পাসে যেকোনো ধরনের সভা, সমাবেশ, মিছিল, স্লোগান নিষিদ্ধ করা হয়েছে। এদিকে ছাত্রী হল বন্ধের বিষয়ে কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ