Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

খাদ্যের অপচয় রোধে সচেতন হতে হবে সবাইকে : সিলেটে সচিব ইসমাঈল

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২২, ৫:৩৭ পিএম

খাদ্য মন্ত্রণালয়ের সচিব মো. ইসমাঈল হোসেন বলেছেন, খাদ্যের অপচয় রোধে সচেতন হতে হবে সবাইকে। এছাড়া সুষম খাদ্যের পাশাপাশি আরেকটি বিষয় খেয়াল রাখা জরুরি। সেটা হলো খাদ্য অপচয়রোধ ও কৃষিজ, মৎস খামারের দিকে নজর দিতে হবে।

আজ বৃহস্পতিবার (২২ডিসেম্বর) সকালে সিলেটে আঞ্চলিক পর্যায়ে খাদ্য গ্রহণ নির্দেশিকা এবং পুষ্টিবার্তা প্রচার বিষয়ক কর্মশালা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সিলেট সার্কিট হাউজের সম্মেলন কক্ষে খাদ্য পরিকল্পনা ও পরিধারণ ইউনিট, খাদ্য মন্ত্রণালয় এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) মিটিং দ্য আন্ডার নিউট্টিশন চ্যালেঞ্জ প্রকল্পের উদ্যোগে আলোচনা সভা ও কর্মশালার আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সিলেটের জেলা প্রশাসক মো.মজিবর রহমান ও সঞ্চালনায় ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের গবেষণা কর্মকর্তা (পূর্ব সতর্কীকরণ ও কৃষি টেকসই শাখা) মো.মেহেদী হাসান সোহাগ।

প্রধান অতিথির বক্তব্যে খাদ্য মন্ত্রণালয়ের এনডিসি, সচিব মো.ইসমাঈল হোসেন বলেন, বেঁচে থাকার জন্য খাদ্য অপরিহার্য। তবে তা গ্রহণে সুষম হয় কিনা তা বিবেচনায় রাখতে হবে। যদিও খাদ্য উৎপাদনে বাংলাদেশ যেকোনো সময়ের চেয়ে এখন সুবিধাজনক অবস্থানে। তবে খাদ্য উৎপাদনের এই উর্ধমুখী ধারা থেমে থাকার কোনো বিষয় নয়। এটি চলমান। আমরা তা নিয়ে কাজ করে যাচ্ছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের খাদ্য পরিকল্পনা ও পরিধারণ ইউনিট মহাপরিচালক (অতিরিক্তি সচিব) মো.শহীদুজ্জামান ফারুকী, সিলেটের বিভাগীয় কমিশনার ড.মুহাম্মদ মোশাররফ হোসেন, ন্যাশনাল গভর্নেস পলিসি এডভাইজার, এফএও মিজানুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ