Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সেরা করদাতার তালিকায় তাহসান-মেহজাবিনসহ ৬ তারকা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২২, ১০:৩৩ এএম

কর প্রদানে উৎসাহ দিতে এবং সচেতনতা বাড়াতে প্রতি বছর সেরা করদাতা নির্বাচিত করে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এবার ২০২১-২২ করবর্ষে ব্যক্তি পর্যায়ে ৭৬, কোম্পানি পর্যায়ে ৫৩ এবং অন্যান্য ক্ষেত্রে ১২টিসহ মোট ১৪১টি ট্যাক্স কার্ড প্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়েছে। এর মধ্যে বিনোদন জগতের ছয়জন তারকাও আছেন। বুধবার (২১ ডিসেম্বর) গেজেটের মাধ্যমে এই তালিকা প্রকাশ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

সেরা করদাতাদের তালিকায় অভিনেতা বিভাগে সেরা করদাতা হিসেবে তালিকায় পযায়ক্রমে নাম এসেছে মাহফুজ আহমেদ, মেহজাবীন চৌধুরী ও পীযূষ ব্যানার্জীর। এছাড়া গায়ক/গায়িকা বিভাগে সেরা করদাতা হিসেবে পর্যায়ক্রমে নাম এসেছে তাহসান খান, এস ডি রুবেল ও কুমার বিশ্বজিৎ।

প্রতিবছরের মতো এ বছরও এদের সবাইকে দেয়া হবে সম্মাননা ও ট্যাক্স কার্ড। এ কার্ড প্রাপ্তরা যেকোনো জাতীয় অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন। সরকারি কোটা অনুসারে জল, স্থল ও আকাশপথে পাবেন আসন ও অন্যান্য সুবিধা। এছাড়া চিকিৎসা ও নাগরিক সেবার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন ট্যাক্স কার্ডধারী ও তার পরিবারের সদস্যরা।

জানা গেছে, ২৮ ডিসেম্বর আনুষ্ঠানিকতার মাধ্যমে সম্মাননা ও ট্যাক্স কার্ড তুলে দেয়া হবে শীর্ষ এ করদাতাদের মধ্যে।

উল্লেখ্য, গত বছর ‘অভিনেতা ও অভিনেত্রী’ শাখায় সেরা করদাতা হয়েছিলেন সুবর্ণা মুস্তাফা, বিদ্যা সিনহা সাহা মিম ও বাবুল আহমেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ