Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গোবিন্দগঞ্জে পাট গুদামসহ ৩ বাড়ি পুড়ে ছাই

৪ কোটি টাকার সম্পদ ক্ষতির আশঙ্কা

গোবিন্দগঞ্জ( গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২২, ১২:০১ এএম

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ বাজারের একটি পাট গুদামে অগ্নিকাণ্ডের ঘটনায় পাশর্^বর্তী ৩টি বাড়ি সম্পূর্ণরূপে ভস্মীভূত হয়ে গেছে। বাড়ি তিনটির মালিক মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম প্রধান এবং তার শ^শুর মজিবর রহমান ও চাচাশ^শুর ফেরদৌস আলম। গতকাল বুধবার সকাল পৌনে ১১টার দিকে লাগা এ অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ৪ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। গোবিন্দগঞ্জ, সাঘাটা ও বগুড়ার সোনাতলা ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট বেলা ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।
ক্ষতিগ্রস্থ ইউপি চেয়ারম্যান ও এলাকার লোকজন জানান, গতকাল বুধবার সকাল পৌনে ১১টার দিকে মহিমাগঞ্জ বাজারের পশ্চিমদিকের পাট ব্যবসায়ী আজাহার আলী বেপারীর পাটের গুদামে আগুনের ধোঁয়া দেখতে পাওয়া যায়। পাট গুদামের আগুন পাশের তিনটি বাড়িতে দ্রুত ছড়িয়ে মূহুর্তেই এগুলো ভস্মিভূত করে ফেলে। স্থানীয়রা দ্রুত ফায়ার সার্ভিস ও ৯৯৯ নম্বরে ফোন করে নিজেরা আগুন নেভানোর চেষ্টা চালিয়ে যান। তারা অভিযোগ করেছেন, ১৫-২০ মিনিট দূরত্বের পথ হলেও পাশর্^বর্তী বগুড়া জেলার সোনাতলা ফায়ার সার্ভিস ফোন করার পৌনে একঘন্টা ও গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিস এক ঘন্টা পরে ঘটনাস্থলে পৌঁছে। এতে গুদামে রক্ষিত অর্ধ কোটি টাকার পাটসহ তিনটি বাড়ির ৪ কোটি টাকার সম্পদ সম্পূর্ণরূপে পুড়ে ছাই হয়ে যায়। বেলা দেড়টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট পাটে লাগা আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে কাজ করছিলো। গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আরিফ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ আরিফ আনোয়ার অগ্নিকাণ্ডের সূত্রপাতের উৎস কোথা থেকে তা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ