Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৩১ মার্চের মধ্যে নিস্পত্তি আদেশ স্থগিত করেননি চেম্বার আদালত

এরশাদের রাডার ক্রয় দুর্নীতি মামলা

| প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সাবেক প্রেসিডেন্ট এইচ এম এরশাদের বিরুদ্ধে রাডার ক্রয়সংক্রান্ত দুর্নীতির মামলা ৩১ মার্চের মধ্যে নিষ্পত্তি করতে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেননি আপিল বিভাগের চেম্বার আদালত। একই সঙ্গে এরশাদের করা এই আবেদনের ওপর আগামী ২ জানুয়ারি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে। তবে নি¤œ আদালতে সাবেক প্রেসিডেন্ট বিরুদ্ধে মামলা চলতে বাধা নেই। গতকাল মঙ্গলবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি মোহাম্মদ নিজামুল হক এ আদেশ দেন।
দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশীদ আলম খান সাংবাদিকদের জানান, এরশাদের রাডার ক্রয়সংক্রান্ত দুর্নীতি মামলায় আবার সাক্ষ্য গ্রহণের অনুমতি দিয়েছেন হাইকোর্ট। এ মামলার বিচার কার্যক্রম আগামী বছরের ৩১ মার্চের মধ্যে শেষ করার নির্দেশ দেয়া হয়েছে।
চলতি বছর ৮ নভেম্বর এরশাদের বিরুদ্ধে রাডার ক্রয়সংক্রান্ত দুর্নীতির মামলাটিতে পুনরায় সাক্ষ্যগ্রহণের রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দেন ঢাকার জ্যেষ্ঠ বিশেষ বিচারক। নিম্ন আদালতের এ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন আবেদন করে দুদক। দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট এ মামলার বিচার কার্যক্রম আগামী বছরের ৩১ মার্চের মধ্যে শেষ করার নির্দেশ দেন। হাইকোর্টের এই আদেশ স্থগিত চেয়ে আবেদন করেন এইচ এম এরশাদ। এই আবেদনের ওপর শুনানি শেষে চেম্বার আদালত এ আদেশ দিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ