Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মালয়েশিয়ায় বিশ্ব অভিবাসী দিবস পালিত

| প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : উন্নয়নের মহাসড়কে অভিবাসীরা সবার আগে› এই শ্লোগানে মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে পালিত হয়েছে বিশ্ব অভিবাসী দিবস। শুক্রবার রাতে কুয়ালালামপুরের এমপি এ জে অডিটরিয়ামে দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। হাই কমিশনার মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে এতে রাষ্ট্রপতির বাণী পাঠ করেন প্রতিরক্ষা উপদেষ্টা এয়ার কমোডর হুমায়ূন কবির ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের প্রথম সচিব এম এস কে শাহীন। অনুষ্ঠানটি পরিচালনা করেন কমিশনের মিনিস্টার পলিটিক্যাল রইছ হাসান সরোয়ার। স্বাগত বক্তব্য রাখেন লেবার কাউন্সিলর সায়েদুল ইসলাম।
সভাপতির বক্তব্যে মো. শহিদুল ইসলাম বলেন, অভিবাসী নারী-পুরুষদের প্রথম শ্রেণির নাগরিক হিসেবে শ্রদ্ধা ও সম্মান দেখাতে হবে। মনে রাখতে হবে- তাদের পাঠানো অর্থে দেশের আর্থসামাজিক উন্নয়ন হচ্ছে। তিনি বলেন, দেশে ও বিদেশে থাকা অভিবাসীদের নিরাপত্তা বিধানে সংশ্লিষ্ট আইনশৃংখলা বাহিনীর সদস্যদের বিশেষ নজর দিতে হবে। দেশের অর্থনৈতিক ভিত্তি সুদৃঢ় করতে অভিবাসী কর্মীরা যে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন, সে অবদানকে মূল্যায়ন করাই এ দিবসের উদ্দেশ্য বলে তিনি উল্লেখ করেন।  অনুষ্ঠানে প্রজেক্টরের মাধ্যমে বিষয় ভিত্তিক প্রেজেন্টেশন তুলে ধরেন ফার্স্ট সেক্রেটারি (শ্রম) সাহিদা সুলতানা। আলোচনা সভায় ডেপুটি হাইকমিশনার ফয়সল আহমেদসহ ছাড়াও রাজনীতিক, সাংবাদিক, দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীসহ প্রবাসীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মালয়েশিয়ায় বিএনপির বিজয় দিবসের আলোচনা
বিজয়ের ৪৫তম বার্ষিকী উপলক্ষে দোয়া, মিলাদ ও আলোচনা সভার আয়োজন করেছে বিএনপি মালয়েশিয়া শাখা (শহীদ গ্রুপ) । রোববার রাতে কুয়ালালামপুরের স্থানীয় একটি রেস্টুরেন্ট এ এসময় আলোচনা সভায় সভাপতিত্ব করেন মালয়েশিয়া বিএনপি’র নেতা শহীদ উল্যাহ শহীদ। মালয়েশিয়া বিএনপি আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জহিরুল ইসলামের অনুষ্ঠান পরিচালনা ও মো: মাহবুব আলমের পবিত্র কোরাআন তেলোওয়াত এর মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে এ সময় বক্তব্য রাখেন মালয়েশিয়া বিএনপি নেতা মো: আলী হোসেন, মো: কাজী সালাহ উদ্দিন, মালয়েশিয়া শ্রমিক দল সভাপতি জোবায়েত হোসেন লিমন, রাজু ইমান আলী হানিফ, জালান পুত্রা শাখা বিএনপি সভাপতি আজাদুল ইসলাম রিপন ও  মো: বাবুল হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ