Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে ৬ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারকে ২১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা

| প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ময়মনসিংহ আঞ্চলিক অফিস : বিভিন্ন অনিয়মের অভিযোগে ময়মনসিংহ নগরীর ল্যাবএইড হাসপাতাল, পপুলার ডায়াগনস্টিক সেন্টার, প্রান্ত ডায়াগনস্টিক সেন্টারসহ ছয়টি ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারকে ২১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
গতকাল সন্ধ্যা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত নগরীর চরপাড়া মোড় এলাকার এসব হাসপাতালকে জরিমানা করেন র‌্যাব সদর দফতরের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। ময়মনসিংহ র‌্যাব-১৪’র মেজর জাহাঙ্গীর আলম এ অভিযানের নেতৃত্ব দেন।
এ সময় ক্লিনিক-হাসপাতালের মালিক, কর্মচারীরা বিক্ষোভ মিছিল বের করলে র‌্যাব লাঠিপেটা করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় র‌্যাব দু’জনকে আটক করে।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, রক্ত ও হরমোন টেস্টের মেশিনে মেয়াদোত্তীর্ণ ওষুধের ব্যবহারসহ নানা অনিয়মের অভিযোগে ল্যাবএইড হাসপাতালকে ছয় লাখ টাকা, মেয়াদোত্তীর্ণ ক্যামিকেল রিএজেন্ট, ক্লিনিক্যাল বর্জ্য ল্যাবের ভেতরে থাকাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে পপুলার ডায়াগনস্টিক সেন্টারকে ১০ লাখ টাকা, আমদানি নিষিদ্ধ ওষুধ রাখা, ফার্মাসিস্ট না থাকাসহ বিভিন্ন অভিযোগে পপুলার ফার্মেসিকে ৭৫ হাজার টাকা, পাশের পিপলস ফার্মেসিকে ৫০ হাজার টাকা, ল্যাবরেটরি না থাকা, অপরিষ্কার-অপরিচ্ছন্ন পরিবেশের কারণে পিউর ডায়াগনস্টিক সেন্টারকে দুই লাখ টাকা, রিএজেন্ট ফ্রিজে না রেখে বাইরে রাখা এবং অপরিচ্ছন্ন পরিবেশের কারণে সেফওয়ে ডায়াগনস্টিক সেন্টারকে এক লাখ টাকা এবং মেয়াদোত্তীর্ণ দু’টি রিএজেন্ট পাওয়ার অভিযোগে প্রান্ত প্রাইভেট হাসপাতালকে এক লাখ টাকা জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ