Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশাল মহানগরীর প্রায় ১৪ হাজার লাইনের দুটি টেলিফেন এক্সেঞ্জ ১৮ ঘণ্টা বিকল ফায়ার সার্ভিস হসপাতাল পুলিশ স্টেশন সহ জরুরি পরিসেবা বঞ্চিত নগরবাসী

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২২, ৪:২৩ পিএম

বরিশাল মহানগরীর প্রায় ১৪ হাজার লাইনের দুটি টেলিফেন এক্সেঞ্জ মঙ্গলবার রাত থেকে বুধবার দুপুর ৩টা পর্যন্ত বিকল থাকায় নগরবাসী ফায়ার সার্ভিস,হাসপাতাল ও পুলিশ স্টেশন সহ সব জরুরী পরিসেবার সাথে যোগাযোগ বিচ্ছিন্ন ছিল। বুধবার সকালে বিটিসিএল-এর বরিশাল টেলিযোগাযোগ বিভাগের ভারপ্রাপ্ত ডিজিএম শামিম ফকিরের সাথে যোগাযোগ করা হলে প্রথমে তিনি গোলযোগের ঘটনাটি জানতেন না। পরে খোজ নিয়ে বড় ধরনের সমস্যা চিঞ্হিত হয়। তবে এ গোলযোগ বরিশালে নয় ঢাকার সেন্ট্রাল এক্সেঞ্জে বলে জানিয়ে দুপুর ১২টায় তিনি বলেন, বিষয়টি সদর দপ্তরকে জানান হয়েছে। ঢাকা থেকে বিষয়টি দেখা হচ্ছে। তবে কখন নাগাদ বরিশাল মহানগরীর সবগুলো টেলিফোন সচল হবে তা তখন তিনি বলতে পারেননি।

মঙ্গলবার রাত ৯টার পর থেকেই মহানগরীর সেন্টাল এক্সেঞ্জ ও চাঁদমারী মাইক্রোয়েভ ভবনের এক্সেঞ্জ দুটি ধীরে ধরে বন্ধ হয়ে যায়। তবে রাত পেরিয়ে বুধবার সকাল ১০টা পর্যন্ত বিটিসিএল-এর কেউ বিষয়টি অবগত ছিলেন না বলেই জানা গেছে। পরে দুপুর ৩টা নাগাদ এক্সেঞ্জ দুটি সচল হওয়ায় নগরবাসীর মধ্যে স্বস্তি ফেরে।
মহানগরীর প্রায় ১৪ হাজার দীর্ঘ ১৮ ঘন্টা টেলিফোন বিকল থাকায় ফায়ার স্টেশন, হসপাতালের জরুরী বিভাগ, বিদ্যুতের অভিযোগ কেন্দ্র সহ পুলিশ স্টেশনগুলোর সাথে সাধারন মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন ছিল। ফলে নগরবাসীর দূর্ভোগের শেষ ছিলনা।



 

Show all comments
  • hassan ২১ ডিসেম্বর, ২০২২, ৪:৪৫ পিএম says : 0
    চাপাবাজদের চাপা অনুযায়ী এটাই হচ্ছে ডিজিটাল উন্নতি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ