Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

নিরপেক্ষ থেকেই নির্বাচনী দায়িত্ব পালন করবো: মির্জাগঞ্জে সিইসি কাজী হাবিবুল আউয়াল

মির্জাগঞ্জ ( পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২২, ৩:৪০ পিএম

সততা ও নিরপেক্ষ থেকে সাংবিধানিক দায়িত্ব পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধান নির্বাচন কমিশনার ( সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

পটুয়াখালীর মির্জাগঞ্জে বুধবার ( ২১ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টায় উপজেলা অডিটোরিয়াম মিলনায়তনে স্মার্ট জাতীয় পরিচয়পত্র (এনআইডি) কার্ড বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কাজী হাবিবুল আউয়াল বলেন,আমরা কোনো দলের প্রতিনিধি হয়ে নয়,আমাদের উপর সাংবিধানিক যে দায়িত্ব অর্পিত করা হয়েছে এবং আমরা যে শপথ নিয়েছি সেই আলোকেই আন্তরিকতা,সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করব।
তিনি আরও বলেন,নির্বাচনের আগে মাঠ উত্তপ্ত হয়,এটা নিয়ে চিন্তার কোন কারন নাই। নিবন্ধিত রাজনৈতিক কোন দল বাদ দিয়ে আমরা নির্বাচন প্রত্যাশা করি না। আমাদের প্রত্যাশা সকল দলই আগামী নির্বাচনে অংশ নিবে।
সিইসি আরো বলেন,আমাদের উপর বিদেশি কূটনীতিকদের কোন চাপ নেই। এখন যে সাংবিধানিক ব্যবস্থা আছে সেই আলোকেই আমরা ভোটারদের আস্থা অর্জনের চেষ্টা করব।
ইলেকট্রনিক ভোটিং মেশিন( ইভিএম) প্রসঙ্গে বলেন,আমাদের ৩০০ আসনে ইভিএমে ভোট গ্রহণের সক্ষমতা নেই।
পটুয়াখালী জেলা সিনিয়র নির্বাচন অফিসের আয়োজনে নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক এ কে এম হুমায়ুন কবির,প্রকল্প পরিচালক (ওউঊঅ) বিগ্রেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম,বরিশাল রেঞ্জ ডিআইজি এস.এম আক্তারুজ্জামান,পটুয়াখালী জেলা প্রশাসক মো.শরিফুল ইসলাম,জেলা পুলিশ সুপার মো.সাইদুল ইসলাম,মির্জাগঞ্জ উপজেলা চেয়ারম্যান খান মো.আবু বকর সিদ্দিকী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ