Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চেয়ারম্যান প্রার্থীদের জমজমাট প্রচারণা

দোয়ারাবাজার ইউপি উপ-নির্বাচন

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ৯ নম্বর সুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের প্রচারণা জমে উঠেছে। নির্বাচনের রাজনীতি এখন সুরমা ইউনিয়নের গ্রামে ফিরে গেছে। ভোটের হাওয়া বইছে এ গ্রামীণ জনপদে। ঝড় বইছে চায়ের কাপে।

আগামী ২৯ ডিসেম্বর উপ-নির্বাচনকে সামনে রেখে গণ-সংযোগে ব্যস্ত সময় পার করছেন ৬ জন চেয়ারম্যান প্রার্থী। প্রার্থী-সমর্থকদের প্রচারণায় মুখরিত ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চল। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত সরকার দলীয় ও স্বতন্ত্র প্রার্থীরা নানা প্রতিশ্রুতির ফুলঝুড়িতে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। গ্রামের হাট-বাজার চায়ের টেবিলে প্রার্থীদের যোগ্যতা নিয়ে ভোটারদের মধ্যে চলছে চুলছেড়া বিশ্লেষণ।

প্রতীক বরাদ্দের পর চেয়ারম্যান প্রার্থীগণ প্রতিদিনই যোগ দিচ্ছেন এলাকার বিভিন্ন ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানে। তাদের সমর্থকদের নিয়ে হাট-বাজারে কুশল বিনিময়ে মাঠ গরম করে তুলেছেন। পছন্দের প্রার্থীর পক্ষে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকেও চলছে ব্যাপক প্রচারণা।

সুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী এমএ হালিম (বীরপ্রতীক) গত ২১শে সেপ্টেম্বর মৃত্যুবরণ করায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটি শুন্য হয়। শূন্য পদে আসন্ন উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী (নৌকা) প্রতীকে লড়ছেন সাবেক ছাত্রলীগ নেতা তাজুল ইসলাম। তার প্রতিদ্বন্ধী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে ভোটের মাঠে রয়েছেন আরও ৩ জন প্রার্থী।

সরেজমিনে দেখা যায়, প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে ইউনিয়নের বিভিন্ন অঞ্চল। আওয়ামী লীগ এবং জাতীয় পার্টির চেয়ারম্যান পদপ্রার্থী ও তাদের কর্মীরা প্রচারণা চালিয়ে যাচ্ছেন। বসে নেই চার স্বতন্ত্র প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকেরাও। ভোটারা তাদের প্রার্থীদের সামনে এলাকার বিভিন্ন সমস্যার কথা তুলে ধরছেন। নির্বাচিত হলে প্রার্থীরা এসব সমস্যা সমাধানের আশ্বাস দিচ্ছেন। চেয়ারম্যান পদপ্রার্থী ও স্ব-স্ব কর্মীদের চোখে ঘুম নেই। ছুঁটছেন ভোটারদের দ্বারে-দ্বারে। চাইছেন ভোট ও দোয়া। স্থানীয় চা স্টল ও হোটেল-রেস্তোরায় চায়ের কাপে চলছে প্রার্থীদের নিয়ে আলোচনা-সমালোচনার ঝড়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ