Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কৃষি জমিতে শিল্পকারখানা নয়

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

আবাসিক ও কৃষি জমিতে কোন ধরণের শিল্পকারখানা স্থাপন করা যাবে না বলে জানিয়েছেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন। নবীন উদ্যোক্তাদের জন্য বিসিক শিল্পনগরী ও অর্থনৈতিক অঞ্চলসমূহে জমি বরাদ্দ দেয়া হবে। এ ব্যাপারে জেলা প্রশাসকগণ ভূমিকা রাখবেন। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম সার্কিট হাউসে অনুষ্ঠিত বিভাগীয় বিনিয়োগ ও ব্যবসায় উন্নয়ন সহায়তা কমিটির ১০ম সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিভাগীয় কমিশনার কার্যালয় সভার আয়োজন করে।

বিভাগীয় কমিশনার আরও বলেন, চট্টগ্রামে বিনিয়োগ করতে চাইলে নতুন ও তরুণ উদ্যোক্তাদেরকে সম্ভাবনাময় এলাকা চিহ্নিত করে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নীতিমালা অনুসরণ করতে হবে। তবে পরিবেশের ক্ষতি হয় এমন জায়গায় বিনিয়োগ থেকে তাদেরকে বিরত থাকতে হবে। বিনিয়োগে আকৃষ্ট উদ্যোক্তারা সহজেই পরিবেশ সনদ, বিদ্যুৎ ও গ্যাস সংযোগ, স্থাপনা নির্মাণের অনুমতি, প্রয়োজনীয় ব্যাংক ঋণ, ভূমি অধিগ্রহণ ও রেজিস্ট্রেশনসহ অন্যান্য সরকারী সেবাগুলো পাবেন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) ড. প্রকাশ কান্তি চৌধুরী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. আনোয়ার পাশা, কর্মচারী কল্যাণ বোর্ডের বিভাগীয় পরিচালক নবাব ইসলাম হাবিব, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. সাখাওয়াত উল্লাহ, চিটাগাং চেম্বার প্রেসিডেন্ট মাহবুবুল আলম, বিডার চট্টগ্রাম বিভাগীয় পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন। চট্টগ্রাম বিভাগের ১১ জেলার জেলা প্রশাসকগণ সভায় যোগ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ