Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

২৭৬ জন শিক্ষককে নিয়োগে আবারো সুপারিশ এনটিআরসিএর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

তৃতীয় গণবিজ্ঞপ্তিতে ভুল চাহিদায় সুপারিশপ্রাপ্ত ২৭৬ জনকে নিয়োগের জন্য আবারও সুপারিশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এর মধ্যে ২৬৮ জনকে নিয়োগ সুপারিশ এবং ৮ জনকে এমপিও পদে প্রতিস্থাপন করা হয়েছে। গতকাল মঙ্গলবার এনটিআরসিএ সদস্য (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) এ বি এম শওকত ইকবাল শাহীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, তৃতীয় গণবিজ্ঞপ্তির আওতায় শিক্ষা প্রতিষ্ঠানের ভুল চাহিদার কারণে যোগদান করতে পারেননি, যোগদান করেও এমপিওভুক্ত হতে পারেননি, এমপিও পদে আবেদন করে নন-এমপিও পদে সুপারিশপ্রাপ্ত হয়েছেন, শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের কারণে নিয়োগে নিষেধাজ্ঞা থাকায় যোগদান করতে পারেননি এরূপ প্রার্থীদের মধ্যে ২৬৮ জনকে নিয়োগ সুপারিশ এবং ৮ জনকে প্রাথমিক নির্বাচনের মাধ্যমে এমপিও পদে প্রতিস্থাপন করা হয়েছে।

এতে আরো বলা হয়, সুপারিশপ্রাপ্ত প্রার্থী ও প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীকে এবং শিক্ষা প্রতিষ্ঠান প্রধানকে এসএমএস-এর মাধ্যমে অবহিত করা হয়েছে। সংশ্লিষ্ট প্রার্থীকে স্বস্ব ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে এনটিআরসিএর ওয়েবসাইটের ৩য় গণবিজ্ঞপ্তি সেবা বক্সের প্রতিস্থাপন মেন্যুতে অথবা সরাসরি ফলাফল দেখতে পারবেন।

সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের উক্ত লিংক থেকে নিয়োগ সুপারিশপত্র ডাউনলোডপূর্বক প্রিন্টেড কপি নিয়ে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে সুপারিশপত্রে উল্লিখিত তারিখের মধ্যে যোগদান করার জন্য অনুরোধ করা হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ