Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ক্ষতিগ্রস্তদের সুরক্ষা নিশ্চিত সুশীল সমাজের কাজ : পিটার হাস

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস বলেছেন, ক্ষতিগ্রস্তদের সুরক্ষা নিশ্চিতে এবং নির্যাতনসমূহ তুলে ধরতে সুশীল সমাজের কাজ অত্যাবশ্যক এবং গুরুত্বপূর্ণ। গতকাল আজ মঙ্গলবার মানবাধিকার সংস্থা আইন ও সালিশ কেন্দ্র (আসক) এর অফিস পরিদর্শন করে তিনি এই মন্তব্য করেছেন। তাছাড়া, সুবিধাবঞ্চিত মানুষের আইনি অধিকার ও মানবাধিকার সুরক্ষায় দীর্ঘদিন ধরে কাজ করে যাওয়ায় মার্কিন রাষ্ট্রদূত আসককে অভিনন্দন জানান।
সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে আসকের অফিসে পরিদর্শনের বিষয়টি নিশ্চিত করেছে মানবাধিকার সংগঠনটি। তাছাড়া ফেসবুকে নিজেদের ভেরিফাইড পেইজ থেকে ঢাকাস্থ যুক্তরাষ্ট্রের দূতাবাসও বিষয়টি নিশ্চিত করেছে। মার্কিন রাষ্ট্রদূত কর্তৃক আসক এর অফিস পরিদর্শনের কয়েকটি ছবি পোস্ট করে দূতাবাস ইংরেজিতে লিখেছে ‘রাষ্ট্রদূত হাস বাংলাদেশে আইন ও সালিশ কেন্দ্রের আইনি সহায়তা পরিষেবা এবং মানবাধিকার পর্যবেক্ষণ সম্পর্কে জানার জন্য সংস্থাটির সাথে দেখা করে সম্মানিত। সারা বিশ্বে ক্ষতিগ্রস্তদের সুরক্ষা নিশ্চিতে এবং নির্যাতনসমূহ তুলে ধরতে সুশীল সমাজের কাজ অত্যাবশ্যকভাবে গুরুত্বপূর্ণ।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ