Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাজিপুরে ওসির স্বাক্ষর জাল করে ব্যাংকের শাখা স্থাপন-অবশেষে ধরা

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২২, ১২:০২ এএম

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলায় ওসির স্বাক্ষর জাল করে ব্যাংকের শাখা খোলায় পুলিশ আবু হানিফ মির্জা (২৪) নামের এক যুবককে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত হানিফ উপজেলার নাটুয়ারপাড়া ইউনিয়নের রেহাইশুড়িবেড় গ্রামের হারুনুর রশিদের পুত্র। গত রবিবার দুপুরে কাজিপুর থানা পুলিশ হানিফের নামে জালিয়াতির মামলা রুজু করে সিরাজগঞ্জ আদালতে প্রেরণ করেছে।
কাজিপুর থানাসূত্রে জানা গেছে, গত এক মাস ধরে গ্রেফতার আবু হানিফ মির্জা নাটুয়ারপাড়ায় ডাচবাংলা ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখা পরিচালনা করছিলো। কিন্তু ব্যাংকের শাখা খুলতে পুলিশের অনুমতির প্রয়োজন হয়। হানিফ থানা পুলিশের স্বাক্ষর জাল করে ক্লিয়ারেন্সের কাগজপত্র মূল ব্যাংকের নিকট জমা দিয়ে এজেন্ট ব্যাংকিং পরিচালনার অনুমতি নিয়ে আসেন। গত শনিবার বিকেলে পুলিশে এই ঘটনায় আবু হানিফকে গ্রেফতার করে।
কাজিপুর থানার ওসি শ্যামল কুমার দত্ত জানান, ডাচবাংলা ব্যাংক কর্তৃপক্ষ নাটুয়ারপাড়ায় এজেন্ট শাখা খোলার জন্যে আমাদের নিকট ক্লিয়ারেন্স চেয়েছিলো। কিন্তু এর আগেও একই এলাকায় ওই ব্যাংকের একটি শাখা খুলে জনগণের টাকা মেরে এক ব্যক্তি লাপাত্তা হয়েছে। তাই আমরা ক্লিয়ারেন্স দেইনি। কিন্তু এরপরও হানিফ জাল কাগজ তৈরি করে ক্লিয়ারেন্স নিয়ে শাখা খুলে ব্যাংকিং করে আসছিলো। আটক হানিফ স্বাক্ষর জালিয়াতি করে ক্লিয়ারেন্স নেবার কথা স্বীকার করেছেন বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ