Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গণমিছিল সফল করতে দেশবাসীর প্রতি বিভিন্ন দলের আহ্বান

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২২, ১২:০৫ এএম

যুগপৎ আন্দোলনের প্রথম কর্মসূচি হিসেবে আগামী ৩০ ডিসেম্বর ঢাকা মহানগরীতে বিএনপি ছাড়াও সমমনা ও জোটভুক্তক রাজনৈতিক দলগুলো গণমিছিল কর্মসূচি পালন করবে। এসব দলের নেতৃবৃন্দ বলেন, বিএনপি ঘোষিত ১০ দফা কর্মসূচির আলোকে ভোট জালিয়াতি ও ভোট চুরির প্রতিবাদে, অনির্বাচিত দূর্নীতিবাজ সরকারের পদত্যাগ, নিত্য প্রয়োজনে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি এবং গ্রেফতারকৃত সকল রাজনৈতিক নেতৃবৃন্দের মুক্তির দাবিতে এ গণমিছিল কর্মসূচি পালন করা হবে। গতকাল শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃবৃন্দ এই গণমিছিল কর্মসূচি সফল করার জন্য দেশবাসীকে উদাত্ত আহবান জানিয়েছেন।
বিবৃতিদাতারা হলেন- জাতীয় পার্টি (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম, বীর প্রতীক, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাক্তার মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, এনডিপি চেয়ারম্যান কারী মোহাম্মদ আবু তাহের, বাংলাদেশ এলডিপি-মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল রকিব, মুসলিম লীগের মহাসচিব শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, জমিয়তে উলামায়ে ইসলাম মহাসচিব গোলাম মহিউদ্দিন ইকরাম, বাংলাদেশ ইসলামিক পার্টির- মহাসচিব, এডভোকেট আবুল কাশেম, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক, কমরেড সৈয়দ নুরুল ইসলাম।
বিএনপির গণমিছিলে ৭ দলের সমর্থন: ১০ দফা দাবি আদায়ে বিএনপি ঘোষিত আগামী ৩০ ডিসেম্বরের গণমিছিলে পূর্ণাঙ্গ সমর্থন জানিয়েছে সমমনা ৭টি রাজনৈতিক দল। তারা গণমিছিলে পৃথকভাবে অংশগ্রহণ করবে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়া, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ সকল রাজবন্দীদের মুক্তির দাবি জানিয়েছে। ৭টি দল হচ্ছে- ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি), জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা), ন্যাপ (ভাসানী), ইসলামী ঐক্য জোট, ডেমোক্রেটিক লীগ, পিপলস লীগ, বাংলাদেশ ন্যাপ (শাওন সাদেকী)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ