Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাগুরার শ্রীপুরে অগ্নিকান্ড ব্যাপক ক্ষয়ক্ষতি

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২২, ৭:০৫ পিএম

মাগুরার শ্রীপুর উপজেলার ওয়াবদা বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডের ক্ষতির পরিমান প্রায় ৫০ লাখ টাকা বলে জানা গেছে। বৃহস্পতিবার দিবাগত রাত দেড় টার দিকে শুক্রবার এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে যেয়ে আগুন নিয়ন্ত্রণে আনে মাগুরা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদস্যরা। এ অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ৯টি দোকান ভষ্মিভূত হয়েছে বলে জানা গেছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মাগুরা স্টেশনের অফিসার সোহাগউজ্জামান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন ফায়ার সার্ভিসের সদস্যরা। ঘন্টাব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এ ঘটনায় ৯টি দোকানঘর ভষ্মিভূত হয়ে যায় বলে জানান তিনি।

স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীরা জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় ৯টি ব্যবসায়িক প্রতিষ্ঠান পুড়ে গেছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে কনফেকশনারি, ঔষধের দোকান, বাস কাউন্টার, চায়ের দোকান ও ফলের দোকান রয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। অগ্নিকাণ্ডে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের।

এদিকে আগুনে দোকান ভষ্মিভূতের খবর জানার পর স্থানীয় নাকোল ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়নুর রশিদ মুহিতসহ জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থদের সহায়তার আশ্বাস প্রদান করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ