Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বগুড়ায় বিজয় দিবসে ছাত্রলীগের দুই গ্রুপের হাতাহাতি

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২২, ১১:৫১ এএম

বগুড়ায় ছাত্রলীগের দুই গ্রুপের বিরাজমান বিরোধকে ঘিরে মহান বিজয় দিবসে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে হাতাহাতি ও ধাওয়ার ঘটনা ঘটেছে।

শুক্রবার সকালে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের পরে এ ঘটনা ঘটে৷
এ সময় দলীয় কার্যালয়সহ সাতমাথা এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

জানা যায়, মহান বিজয় দিবসের সকালে দলীয় কার্যালয়ের সামনে পতাকা উত্তোলনসহ নানা কর্মসূচীর আয়োজন করে আওয়ামী লীগ। সকাল সাড়ে ৭ টার দিকে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের দায়িত্বশীল নেতারা জাতীয় পতাকাসহ নিজ নিজ পতাকা উত্তোলন করেন। এরপরেই জেলা ছাত্রলীগের নব গঠিত কমিটিতে পদ না পাওয়া নেতাকর্মীরা শ্লোগান দিতে শুরু করেন৷ ওই সময় ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক গ্রুপের নেতাকর্মীরা পাল্টা স্লোগান দেয়া শুরু করলে দুই গ্রুপের নেতাকর্মীরা তাদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়ে। এসময় দলীয় কার্যালয় ও সাতমাথা এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।
কিছুক্ষণ পরেই দলের সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

এপ্রসঙ্গে বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা জানান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুঞ্জুরুল আলম মোহনের নেতৃত্বে জেলা যুবলীগ সভাপতি ও সম্পাদকসহ তাদের অনুসারীরা ছাত্রলীগের রাজনীতি বাধাগ্রস্ত করার অপচেষ্টা করে যাচ্ছেন। তাদের নির্দেশে দুর্বৃত্তরা ছাত্রলীগ অফিস তালাবদ্ধ রেখেছিল। ছাত্রলীগের স্বাভাবিক রাজনৈতিক কার্যক্রম পরিচালনার জন্যই আজ আমি ও সাধারণ সম্পাদক তালা খুলে প্রবেশ করেছি।
আজকের দলীয় কার্যলয়ের সামনে যুবলীগের সভাপতি ও সম্পাদকের নেতৃত্বই হামলা করা তাদের ওপর হামলা হয়েছে।
তবে এ ঘটনায় ছাত্রলীগের নতুন কমিটিতে পদ না পাওয়া গ্রুপের নেতাদের কেউ মন্তব্য করতে রাজি হননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ