Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাংলাদেশ থেকে পর্যাপ্ত প্রশিক্ষিত নার্স নিতে আগ্রহী যুক্তরাজ্য

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

বিশ্ব শ্রমবাজারে বাড়ছে দক্ষ কর্মীদের চাহিদা। বাংলাদেশ এ বাজার ধরতে জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। এরইমধ্যে বাংলাদেশের নার্সদের মানসম্মত প্রশিক্ষণে সহায়তা এবং নার্স নেওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে যুক্তরাজ্য।

গত মঙ্গলবার প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমানের সাথে এক দ্বিপাক্ষিক বৈঠকে যুক্তরাজ্যের স্বাস্থ্য ও সামাজিক সুরক্ষাসেবা বিষয়ক মন্ত্রী স্টিভ বার্কলে এ আগ্রহের কথা জানান। বাংলাদেশে নার্স প্রশিক্ষণ সেন্টার চালু এবং প্রশিক্ষণের মান উন্নয়ন ও ব্রিটিশ স্বীকৃতি অর্জনে সহযোগিতার করার বিষয়ে উপদেষ্টা সালমান এফ রহমানকে আশ্বস্ত করেন তিনি।
উপদেষ্টা সালমান এফ রহমান রোগীদের স্বাস্থ্যসেবা সাশ্রয়ী মূল্যে সঠিকভাবে পরিচালনার জন্য বিশেষ অ্যাপ ও কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগের বিষয়টি উত্থাপন করলে ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী আগ্রহ সহকারে তা শোনেন এবং এ বিষয়ে যৌথভাবে কাজ করতে এবং কারিগরি সহায়তা প্রদান করতেও আগ্রহ প্রকাশ করেন। এ ছাড়াও ব্রিটেনে বসবাসরত বহুজাতিক জনগোষ্ঠীর মানসিক স্বাস্থ্যসেবা প্রদানে বাংলাদেশে কল-সেন্টার স্থাপন বিষয়েও ফলপ্রসূ আলোচনা অনষ্ঠিত হয়।
অত্যন্ত হৃদ্যতাপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত আলোচনায় ব্রিটেনে নিযুক্ত বাংলাদেশের হাই-কমিশনার সাইদা মুনা তাসনিম উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ