Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আপিল শুনানি ২৫ জানুয়ারি পর্যন্ত মুলতবি

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় ডেথ রেফারেন্স এবং আসামিদের আপিল শুনানি ২৫ জানুয়ারি পর্যন্ত মুলতবি করেছেন হাইকোর্ট। গতকাল বৃহস্পতিবার বিচারপতি সহিদুল করিম এবং বিচারপতি মো: মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। সরকারপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ। আসামিপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো: আমিনুল ইসলাম ও অ্যাডভোকেট মোহাম্মদ আলী।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ জানান, ডেথ রেফারেন্স শুনানিতে বৃহস্পতিবার পর্যন্ত ৬৬ জন সাক্ষীর সাক্ষ্য পাঠ শেষ হয়েছে। মামলার পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে ২৫ জানুয়ারি। প্রসঙ্গত : ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় ২০১৮ সালের ১০ অক্টোবর সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন বিচারিক আদালত। একই সঙ্গে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান (বর্তমানে ভারপ্রাপ্ত চেয়ারম্যান) তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। আরও ১১ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়। পরে ওই বছরের ২৭ নভেম্বর মামলার বিচারিক আদালতের ডেথ রেফারেন্স আসে হাইকোর্টে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ