Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাউজানে জমিয়াতুল মোদার্রেছীনের মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

উৎসব মুখর পরিবেশে জমিয়াতুল মোদার্রেছীন বাংলাদেশ রাউজান উপজেলা শাখার উদ্যোগে মেধা বৃত্তি পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত সদরস্থ দারুল ইসলাম কামিল মাদরাসা কেন্দ্রে পরিক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৪১টি মাদরাসার সর্বমোট ৪৪২ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেন।
রাউজান পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ কেন্দ্র পরিদর্শন এসে বলেন, মেধা বৃত্তি পরিক্ষার আয়োজন প্রশংসনীয়। তিনি বৃত্তি ও পুরস্কারের পরিধি বাড়ানোর জন্য জমিয়তকে পরামর্শ দেন।
মেধা বৃত্তি পরিক্ষার সচিব অধ্যাপক নাছির উদ্দিন চৌধুরী ইনকিলাবকে বলেন, খুব সুন্দর পরিবেশে পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে। কোভিডের কারণে দু’বছর পরিক্ষার আয়োজন করা সম্ভব হয়নি উল্লেখ করে তিনি বলেন, রাউজানে জমিয়াতুল মোদার্রেছীনের মেধা বৃত্তি পরিক্ষা খুবই স্বচ্ছ ও যুগোপযোগী। যার কারণে সবার আগ্রহ এ মেধা বৃত্তি পরিক্ষায় অংশগ্রহণ করা। তাই পুনরায় ২ বছর পর ২০২২ এ পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে।
জমিয়াতুল মোদার্রেছীন বাংলাদেশ রাউজান উপজেলা সভাপতি ও কদলপুর হামিদিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল আলহাজ্ব আল্লামা হাফেজ আবু জাফর সিদ্দিকী (মা.জি.আ) বলেন, রাউজানের জমিয়াতুল মোদার্রেছীন কেন্দ্রের নির্দেশনায় সুসংগঠিত, ঐক্যবদ্ধ ও কাজে বিশ্বাসী। ৪১টি মাদরাসার সাড়ে ৮ শতাধিক শিক্ষক-কর্মচারীর আন্তরিকতার ফসল আজকের মেধা বৃত্তি পরিক্ষা।
মেধা বৃত্তি কেন্দ্র পরিদর্শন করেন উপদেষ্টা প্রিন্সিপাল আল্লামা নুরুল মনোওয়ার চৌধুরী, প্রিন্সিপাল আল্লামা রফিক আহমদ ওসমানী, প্রিন্সিপাল আল্লামা আবদুল মান্নান, প্রিন্সিপাল আল্লামা আবু মোস্তাক আল কাদেরী, কেন্দের সার্বিক দায়িত্বে ছিলেন সাধারণ সম্পাদক কাজী আল্লামা ইউনুছ রেযভী, প্রিন্সিপাল আল্লামা আবদুল মান্নান চৌধুরী, প্রিন্সিপাল (ভারপ্রাপ্ত) অধ্যাপক ওসমান গণী, মুহাম্মদ হারুনুর রশিদ, মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা মুহাম্মদ নাসির উদ্দিন, সাংবাদিক মাওলানা এম বেলাল উদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ