Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জমিয়তুল মোদার্রেছীন রাউজানের মেধাবৃত্তি অনুষ্ঠিত

৪৪২ জন পরিক্ষার্থীর অংশগ্রহন

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২২, ৩:০৯ পিএম

উৎসব মুখর পরিবেশে জমিয়তুল মোদার্রেছীন বাংলাদেশ রাউজান উপজেলা শাখার উদ্যোগে মেধা বৃত্তি পরিক্ষা অনুষ্টিত হয়েছে। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত সদরস্থ দারুল ইসলাম কামিল মাদ্রাসা কেন্দ্রে পরিক্ষা অনুষ্টিত হয়। এতে ৪র্থ শেণীর ২১১জন ও ৭ম শ্রেণীর ২৩১জন শিক্ষার্থী মিলে ৪১টি মাদ্রাসার সর্বমোট ৪৪২জন পরীক্ষার্থী অংশ গ্রহন করেন।
দুপুর ১২টায় কেন্দ্র পরিদর্শন করে দেখা যায় কেন্দ্রের বাহিরে শিক্ষার্থীদের ৪ শতাধিক অভিভাবক কেমন লিখতেছে নিজের সন্তানেরা সে টেনশান নিয়ে অপেক্ষা করছিলেন। পরিক্ষা শেষে প্রিয় ছেলে সন্তানকে হাস্যজ্জোল দেখে অভিভাবকদের উৎফুল্ল হতে দেখা যায়।
রাউজান পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ কেন্দ্র পরিদর্শন এসে সন্তোষ প্রকাশ করে বলেন, মেধা বৃত্তি পরিক্ষার আয়োজন প্রশাংসা জনক। তিনি বৃত্তি ও পুরুস্কারের পরিধি বাড়ানোর জন্য জময়িতকে পরামর্শ দেন। এসময় মেয়র পারভেজ বৃত্তির জন্য ব্যাক্তিগত আর্থীক সহযোগিতার কথাও উল্লেখ করেন।
মেধা বৃত্তি পরিক্ষার সচিব অধ্যাপক নাছির উদ্দিন চৌধুরী ইনকিলাবকে বলেন, খুব সুন্দর পরিবেশে পরিক্ষা অনুষ্টিত হয়েছে। কোভিডের কারনে দুবছর পরিক্ষার আয়োজন করা সম্ভব হয়নি উল্লেখ করে তিনি বলেন, রাউজানে জমিয়তুল মোদার্রেছীনের মেধা বৃত্তি পরিক্ষা খুবই স্বচ্ছ ও যুগোপযোগী।যার কারনে সবার আগ্রহ এ মেধা বৃত্তি পরিক্ষায় অংশগ্রহন করা। তাই পুণরায় ২ বছর পর ২০২২ এ পরিক্ষা অনুষ্টিত হয়েছে।
পরিক্ষা কেন্দ্র পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেছেন জমিয়তুল মোদার্রেছীন বাংলাদেশ রাউজান উপজেলা সভাপতি ও কদলপুর হামিদিয়া কামিল মাদ্রাসার প্রিন্সিফাল আলহাজ্জ আল্লামা হাফেজ আবু জাফর সিদ্দিকী (মা.জি.আ)।তিনি বলেন রাউজানের জমিয়তুল মোদার্রেছীন কেন্দ্রের নির্দেশনায় সুসংগঠিত, ঐক্যবদ্ধ ও কাজে বিশ্বাসী। ৪১টি মাদ্রাসার সাড়ে ৮ শতাধিক শিক্ষক-কর্মচারীর আন্তরিকতার ফসল আজকের মেধা বৃত্তি পরিক্ষা।
মেধা বৃত্তি কেন্দ্র পরিদর্শন করেন উপদেষ্টা অধ্যক্ষ আল্লামা নুরুল মনোওয়ার চৌধুরী, অধ্যক্ষ আল্লামা রফিক আহমদ ওসমানী, অধ্যক্ষ আল্লামা আবদুল মান্নান,অধ্যক্ষ আল্লামা আবু মোস্তাক আল কাদেরী,কেন্দের সার্বিক দায়িত্বে ছিলেন সাধারন সম্পাদক কাজী আল্লামা ইউনুছ রেযভী,অধ্যক্ষ আল্লামা আবদুল মান্নান চৌধুরী,অধ্যক্ষ (ভারপ্রাপ্ত)
অধ্যাপক ওসমান গণী, মুহাম্মদ হারুনুর রশিদ,মাওলানা সিরাজুল ইসলাম,মাওলানা মুহাম্মদ নাসির উদ্দিন, মাওলানা শওখত হোছাইন, মাওলানা মিজবাহ উদ্দিন, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা সৈয়দ মুহাম্মদ ফোরকান, গাউছিয়া কমিটির উপজেলার সেক্রেটারী মাওলানা ইয়াছিন হোসাইন হায়দরী, সাংবাদিক মাওলানা এম বেলাল উদ্দিন, নবাগত প্রেসক্লাব সেক্রেটারী হাবিবুর রহমান প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ