Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শামসুল আলম খান সভাপতি বুলবুল সম্পাদক

ময়মনসিংহ রিপোর্টার্স ইউনিটি

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

ময়মনসিংহ রিপোর্টার্স ইউনিটির নির্বাচনে সভাপতি পদে আলহাজ¦ মো. শামসুল আলম খান, সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ এবং কোষাধ্যক্ষ পদে নজীব আশরাফসহ ১৩টি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে। গতকাল দুপুরে সংশ্লিষ্ট প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র সাংবাদিক আবুল কাশেম এই ফলাফল ঘোষণা করেন।
তিনি জানান, রিপোর্টার্স ইউনিটির কার্য-নির্বাহী পরিষদের দ্বি-বার্ষিক নিবার্চনে ১৫টি পদে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৩টি পদে মনোনয়নপত্র জমা হয়। এসব মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ১৩টি মনোনয়ন বৈধ হিসেবে গণ্য হয়। কিন্তু নির্বাচনের ১৫টি পদের বিপরীতে আর কোন প্রার্থী না থাকায় নির্বাচনী তফসিল মোতাবেক বিনা প্রতিদ্বন্ধিতায় তাদের নির্বাচিত ঘোষণা করা হয়েছে।
নির্বাচিতরা হলেন, সভাপতি পদে আলহাজ্ব মো. শামসুল আলম খান (ইনকিলাব), সহ-সভাপতি মতিউল আলম (মানবজমিন), সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ (সংবাদ প্রতিদিন), যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম (আমাদের সময়), কোষাধ্যক্ষ নজীব আশরাফ (করতোয়া), সাংগঠনিক সম্পাদক নাজমুল হুদা মানিক (গণকন্ঠ), প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক জাকারিয়া তারেক (দেশের কন্ঠ), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সালাহ উদ্দিন বেলাল (ফিনান্সিয়াল এক্সপ্রেস), প্রচার ও প্রকাশনা সম্পাদ হারুন অর রশিদ (সমকাল), দফতর সম্পাদক এম.এ মোতালেব (খবরপত্র), কার্য নির্বাহী পরিষদের সদস্য পদে শেখ মহিউদ্দিন আহাম্মেদ (ইত্তেফাক ও চ্যানেল আই), আবদুল হাফিজ (আমাদের অর্থনীতি) ও মোশাররফ হোসেন জুয়েল (দেশ জনতা)। এই নির্বাচন কমিশনে সহকারী কমিশনারের দায়িত্ব পালন করেন সিনিয়র সাংবাদিক আ. সামাদ আজাদী।
জানা যায়, দীর্ঘ এক যুগ পর সিনিয়র সদস্য আবুল কাশেমের আহ্বানে গত ১১ নভেম্বর ময়মনসিংহ প্রেসক্লাবে রিপোর্টার্স ইউনিটির এক জরুরী সাধারণ সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় সর্বসম্মতিক্রমে সিনিয়র সাংবাদিক আবুল কাশেমকে প্রধান নির্বাচন কমিশনার করে দুই সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। গত ৩০ নভেম্বরের মধ্যে বার্ষিক সদস্য চাঁদা পরিশোধ করে ভোটার তালিকায় অর্ন্তভুক্ত হওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ