Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ঘন কুয়াশায় ফেরি ও লঞ্চ চলাচল বিঘ্ন

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট

গোয়লন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

দক্ষিণবঙ্গের প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে ঘনকুয়াশার কারণে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ থাকার পর দীর্ঘ পৌনে চার ঘণ্টা পর পুনরায় লঞ্চ ও ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। জানা গেছে, ভোর রাতে নদীতে হঠাৎ করে কুয়াশা ঘনত্ব বৃদ্ধি পাওয়ায় ফেরি ও লঞ্চের মার্কিন বাতি অস্পষ্ট হয়ে গেলে ঘাট কর্তৃপক্ষ দুর্ঘটনা এড়াতে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ করে দেয়। ভোর ৪টা হতে পৌনে ৮টা পর্যন্ত সকল নৌযান নদীতে চলাচল বন্ধ থাকার পর কুয়াশার ঘনত্ব আস্তে আস্তে কমে গেলে পুনরায় পৌনে চার ঘণ্টা পর সকল নৌযান চলাচল স্বাভাকি হয়।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ম্যানেজার মো. ছালাউদ্দিন দৈনিক ইনকিলাবকে জানান, হঠাৎ করে ঘনকুয়াশা পড়তে থাকায় ফেরি মার্কিন বাতি অস্পষ্ট হয়ে যাওয়াতে ভোর ৪টা হতে সকাল পৌনে ৮টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ ছিলো। কুয়াশার ঘনত্ব কেটে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু হয়েছে। ৭ ফেরি ঘাটের মধ্যে ১, ২, ৫, ৬ বন্ধ রয়েছে। ৩, ৪, ৭ বর্তমান তিনটি ফেরি ঘাট চালু রয়েছে। এই নৌরুটে বড় ফেরি ৬টি ও ছোট ফেরি ৫টি মোট ১১টি ফেরি চলাচল করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ