Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সোনারগাঁয়ে অবৈধভাবে জমি দখলের অভিযোগ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২২, ৯:২২ পিএম

নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের তালতলা বৈরাবটেকের আব্দুল বাতেনের জমি জোরপূর্বক দখল ও বালু ভরাটের অভিযোগ উঠেছে। এ ঘটনায় আজ বুধবার বাতেন তালতলা পুলিশ তদন্ত কেন্দ্রে একটি অভিযোগ দায়ের করেন।

বাদী আব্দুল বাতেন জানান, আমি দীর্ঘ ৩৫ বছর পূর্বে বাংলাদেশ রেলওয়ের নিকট হতে ০.৩৯ শতক জমি লিজ নিয়ে দীর্ঘদিন ধরে সরকারি খাজনা পরিশোধ করে শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসিতেছি। যার কৃষি লাইসেন্স ডিইও নয়াপুর নং- ১৫০৩। গত রবিবার আমি ঘুম থেকে উঠে দেখতে পাই গাফফার অজ্ঞাত তিন থেকে চারজন লোক নিয়ে আমার লিজ নেয়া জায়গাতে জোরপূর্বক বালি ভরাট করতেছে। উক্ত বিষয়ে তালতলা পুলিশ তদন্ত কেন্দ্র লিখিত অভিযোগ করেছি। আমি এর সুষ্ঠু বিচার চাই।

বিবাদী গাফফার জানান, বাদীর জমির পেছনে আমার জমি রয়েছে। রাস্তা না থাকায় বাদীর জমিতে বালি ভরাট করেছি।

এ বিষয়ে তালতলা তদন্ত কেন্দ্রের এএসআই শাহিন জানান, জোরপূর্বক জমি দখল করার বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। আমাদের কাছে তারা সময় চেয়েছে, তারা নাকি নিজেরা সমাধান করবে। সমাধান না হলে আইনানুগ ব্যবস্থা নিবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ