Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভোলা-ঢাকা রুটের বেসরকারী দুই যাত্রীবাহী নৌযানের সংঘষে ৫ যাত্রী আহত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২২, ৬:৫১ পিএম

ভোলা-ঢাকা রুটের বেসরকারী যাত্রীবাহী নৌযান ‘এমভি তাসরিফ-২’কে পেছন থেকে ‘এমভি ফারহান-৫’ ধাক্কা দেয়ার ঘটনায় উভয় লঞ্চের পাঁচ যাত্রীর আহত হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে চাঁদপুরের কাছাকাছি এলাকায় এ ঘটনা ঘটে বলে লঞ্চ দুটির যাত্রীরা অভিযোগ করেছেন। দুটি নৌযানই ভোলা থেকে ঢাকা যাবার পথে সংঘর্ষের ঘটনার ভিডিও ফেইসবুকে ছড়িয়ে পড়েছে।

৩৫ সেকেন্ডের ওই ভিডিওতে সংঘর্ষের দৃশ্যটি দেখা যায়। সংঘর্ষে দুই লঞ্চেরই পাঁচ যাত্রী আহত হন বলে অন্য যাত্রীরা জানিয়েছেন।

তাসরিফ-২ লঞ্চের যাত্রী সুমন ও আরিফ সাংবাদিকদের জানান, বেপরোয়া গতি নিয়ে ফারহান-৫ লঞ্চ তাসরিফ লঞ্চটিকে পিছন থেকে সজোরে ধাক্কা দিলে তাসরিফ লঞ্চের পেছনের একাংশ দুমড়ে মুচড়ে যায়। এসময় সুরমা (৮) নামে এক শিশুসহ ওই লঞ্চের তিন জন যাত্রী আহত হয়। সংঘর্ষে উভয় নৌযানের যাত্রীদের মধ্যেই আতংক ছড়িয়ে পড়ে। যাত্রীরা হুড়োহুড়ি করতে শুরু করেন। শিশুরা কান্নাকাটি শুরু করে।

ফারহান-৫ লঞ্চের যাত্রীরা জানান, ফারহান লঞ্চটি বেপরোয়া গতি নিয়ে তাসরিফ লঞ্চটিকে সজোরে ধাক্কা দেয়। এ সময় লঞ্চের যাত্রীরা কান্নাকাটি করতে শুরু করেন। ক্ষুব্ধ যাত্রীরা লঞ্চের স্টাফদের উপর চওড়া হয়। লঞ্চের দুই নারী যাত্রী আহত হন।

তাসরিফ-২ লঞ্চের সহকারী ইনচার্জ মোবারক করিম সাংবাদিকদের বলেন, ফারহান লঞ্চ খামখেয়ালি করেই তাদের নৌযাটিকে ধাক্কা দেয়। এতে তাদের অনেক ক্ষয়ক্ষতির পাশাপাশি যাত্রীরাও আতঙ্কিত হয়ে পড়েন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ