Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজীপুরে বিএনপি নেতা সোহরাব উদ্দিনের নামাজে জানাজা অনুষ্ঠিত

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২২, ৬:১১ পিএম

গাজীপুর মহানগর বিএনপির আহবায়ক বিশিষ্ট শিল্পপতি দৈনিক আজকের জনতার সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব মো. সোহরাব উদ্দিনের নামাজে জানাজা বুধবার হাজারো মুসল্লির অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে। নগরীর শহীদ বরকত স্টেডিয়ামে অনুষ্ঠিত এ জানাজায় বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, সোহরাব উদ্দিন প্রতিষ্ঠিত একজন শিল্পপতি ছিলেন। তিনি আরাম আয়েশে জীবন যাপন করতে পারতেন। কিন্তু আয়েশী জীবন বির্জন দিয়ে রাজনীতিতে যোগ দিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াই তথা দেশ ও জনের কল্যাণে কাজ করার মহৎ উদ্দেশ্যে জনগণের কাতারে এসে শামিল হয়েছেন। মানবতার সেবায় ও সমাজ উন্নয়নে তার হস্ত ছিল প্রসারিত। তাঁর মৃত্যুতে গাজীপুর মহানগর বিএনপির নেতৃত্বে শূন্যতার সৃষ্টি হয়েছে।

বুধবার সকাল সোয়া ৯টায় মরহুমের বহনকারী অ্যাম্বুলেন্সটি শহরের শহীদ বরবকত স্টেডিয়ামে এসে পৌঁছালে দলীয় কর্মী সমর্থকসহ তার সাংবাদিক সহকর্মীদের মাঝে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। এসময় তার রুহের মাখফিরাত কামনা ও স্মৃতিচারণ করে আরো বক্তব্য দেন, বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার, ডা. রফিকুল ইসলাম বাচ্চু, ডা. মাজহারুল আলম, কাজী সাইয়েদুল আলম বাবুল, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম, মহানগর বিএনপির সদস্য সচিব শওকত হোসেন সরকার, মহানগর জাতীয় পার্টির সভাপতি এমএম নিয়াজ উদ্দিন, বিএনপি নেতা পৌর মেয়র মজিবুর রহমান, মো. সালাউদ্দিন সরকার, শাহ রিয়াজুল হান্নান, আফজাল হোসেন কায়সার, অ্যাডভোকেট মেহেদী হাসান এলিস, অ্যাডভোকেট আব্দুস সালাম শামীম, কাউন্সিলর হাসান আজমল ভূইয়া, গাজীপুর প্রেসক্লাবের সভাপতি মো. খায়রুল ইসলাম প্রমুখ। এছাড়া মহানগর জামায়াত আমির অধ্যাপক জামাল উদ্দিন, সেক্রেটারি মো. খায়রুল আনাম, মহানগর জাতীয় পার্টির সভাপতি এম এম নিয়াজ উদ্দিন, বিএনপি নেতা মীর হালিমুজ্জামান ননি, রাকিব উদ্দিন সরকার পাপ্পুসহ আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জামায়াতে ইসলামী, সাংবাদিক, ব্যবসায়ীসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংঘঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী জানাযায় শরিক হন।

জানাজা শেষে গাজীপুর প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে লাশের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এসময় প্রিয় নেতার মুখ একনজর দেখার জন্য নেতাকর্মীদের ভীড় জমে যায়। এর আগে সকাল ৮টায় মহানগীর বাসন সড়ক ঈদগা মাঠে তার প্রথম নামাজের জানাজা অনুষ্ঠিত হয়। বেলা সাড়ে ১১টার দিকে সোহরাব উদ্দিনের লাশ বহনকারী অ্যাম্বুলেন্সটি তার গ্রামের বাড়ি ঢাকার নবাবগঞ্জে নিয়ে যাওয়া হয় এবং সেখানে বাদ আসর তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মায়ের কবরের পাশে দাফন করা হয়। সোহরাব উদ্দিন ২৩ দিন রাজধানীর এভার কেয়ার হসপিটালে লাইফ সাটেপার্টে থাকার পর মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় ইন্তেকাল করেন। রয়েল গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক সোহরাব উদ্দিন দেশের অন্যতম শিল্প গোষ্ঠী যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম বাবুলের সহোদর ছোট ভাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ