Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নোয়াখালীতে তিন চেয়ারম্যান প্রার্থীসহ ১০জনকে শোকজ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৬, ৪:২২ পিএম

নোয়াখালী ব্যুরো : আসন্ন নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে ৩ জন চেয়ারম্যান প্রার্থী ও ৭ জন সাধারণ সদস্য পদপ্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে উঠেছে। তাই প্রত্যেক প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা।

মঙ্গলবার দুপুরে প্রত্যেক প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়ে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে লিখিত জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

নোটিশপ্রাপ্ত প্রার্থীগণ হলো, আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান জেলা পরিষদ প্রশাসক ডা. এ বি এম জাফর উল্লাহ, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ডা. এ কে এম জাফর উল্লাহ এবং জাপা সমর্থিত প্রার্থী মীর মোশারফ হোসেন মিরন। সদস্যদের মধ্যে রয়েছেন, ১০নং ওয়ার্ডের মোজাম্মেল হক মিরন, আনোয়ার হোসেন, মো. ওজি উল্যা, এ টি এম জাকের হোসেন বাবুল, আবু জাফর আবির, আলাবক্স তাহের টিটু ও ১২নং ওয়ার্ড প্রার্থী জহিরুল হক জহির।

জেলা পরিষদ নির্বাচনে দায়িত্বরত সহকারী রিটানিং কর্মকর্তা মোহাম্মদ আনিসুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযুক্ত প্রার্থীগণ বিভিন্ন স্থানে দেয়ালে নির্বাচনের প্রচারণা পোষ্টার লাগিয়েছে। যার ফলে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হয়েছে। তাই অভিযুক্ত ১০জন প্রার্থীকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়ে আগামী ৪৮ঘন্টার মধ্যে লিখিত জবাব দেওয়ার জন্য বলা হয়েছে।

উল্লেখ্য আগামী ২৮ডিসেম্বর নোয়াখালী জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। যাতে ৪ জন চেয়ারম্যান প্রার্থীসহ ৯২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ