Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

পীরগঞ্জে সড়ক দুর্ঘটনায় মুক্তিযোদ্ধা কমান্ডার নিহত

রংপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৬, ২:৫৭ পিএম

রংপুর জেলা সংবাদদাতা : রংপুর জেলার পীরগঞ্জে সড়ক দুর্ঘটনায় উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুল মমিন আকন্দ (৬৩) মারা গেছেন।

গতরাতে তিনি বড় আলমপুর ইউনিয়নের ধর্মদাশপুর গ্রামে ঘোড়দৌড় অনুষ্ঠানে অতিথি হিসেবে যোগ দিয়েছিলেন। অনুষ্ঠান থেকে মোটর সাইকেলযোগে বাড়ি ফেরার পথে খালাশপীর পেট্রোল পাম্প সংলগ্ন বিপরীত দিক থেকে আসা একটি সিএনজি তাকে ধাক্কা দিলে রাস্তার পাশে তিনি ছিটকে পড়েন। পথচারীরা তাকে উদ্ধার করে পীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে মাঝ রাতে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক কন্যা ও এক পুত্রসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, প্রধানমন্ত্রীর সাবেক একান্ত সহকারী সচিব-১ জাহাঙ্গীর আলম বুলবুলসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠন শোক প্রকাশ করেন। এছাড়াও রংপুর জেলা ও পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ, আব্দুল মমিন আকন্দ ১৯৫৪ সালে উপজেলার মিঠিপুর ইউনিয়নের কাশিমপুর গ্রামে সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা কমর উদ্দিন আকন্দ। ১৯৭১ সালে দেশমাতৃকার টানে তিনি মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশ স্বাধীনে অগ্রণী ভূমিকা পালন করেন। তিনি মৃত্যুর পূর্ব পর্যন্ত পীরগঞ্জ মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার এবং উপজেলা আ.লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। আজ মঙ্গলবার বাদ আছর পীরগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে তার জানাজার নামাজ শেষে স্থানীয় সরকারী কবরস্থানে লাশ দাফন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ