Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রায়পুরায় বিষপানে শিশু পুত্রসহ মায়ের মৃত্যু

মনোহরদী (নরসিংদী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

রায়পুরায় দেড় বছরের শিশু ও মায়ের বিষপানে আত্মহত্যার ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলার চরাঞ্চলের শ্রীনগর ইউনিয়নের সায়দাবাদ গ্রামে এই ঘটনা ঘটে। নিহতরা হলেন- সায়দাবাদ প্রধান বাড়ির রাকিব মিয়ার স্ত্রী ফেরদৌসী বেগম (২৪) ও তার দেড় বছরের ছেলে আহসাফ। রায়পুরার শ্রীনগরে দেড় বছর বয়সী ছেলেকে নিয়ে বিষপান করেন এক মা। পরে দুজনেরই মৃত্যু হয়। মঙ্গলবার সকালে উপজেলার শ্রীনগর ইউনিয়নের সায়েদাবাদ গ্রামে এই ঘটনা ঘটে।
বিষপানে মারা যাওয়া দুজন হলেন দেড় বছর বয়সী শিশু আহসাফ ও তাঁর মা ফেরদৌসি বেগম (২০)। মারা যাওয়া ফেরদৌসি বেগম রায়পুরার শ্রীনগর ইউনিয়নের সায়েদাবাদ গ্রামের প্রধান বাড়ির রাকিব মিয়ার স্ত্রী। তিন বছর আগে পারিবারিকভাবে রাকিব ও ফেরদৌসির বিয়ে হয়। তাঁদের একমাত্র সন্তান আহসাফ।
পুলিশ ও স্থানীয় ব্যক্তিরা বলছেন, রাকিব মিয়া ব্যাটারিচালিত অটোরিকশার চালক ও নিয়মিত জুয়া খেলেন। অভাবের সংসারে স্থানীয় একটি এনজিও থেকে ১ লাখ ২০ হাজার টাকা ঋণ নিয়েছিল পরিবারটি। প্রতি সপ্তাহে ঋণের কিস্তির টাকা পরিশোধ করতে হিমশিম খাচ্ছিল তারা। সোমবার রাতে এ নিয়ে রাকিব-ফেরদৌসি দম্পতির মধ্যে কথা-কাটাকাটি হয়। মঙ্গলবার সকালে অটোরিকশা নিয়ে রাকিব বাড়ি থেকে বের হওয়ার পর ঘরের দরজা বন্ধ করে রাগে রান্না করা ভাতের সঙ্গে ঘরে থাকা ইঁদুর মারার বিষ মিশিয়ে প্রথমে তার দেড় বছরের শিশু সন্তান আহসাফকে খাওয়ান এবং নিজে খান। খাওয়ার কিছুক্ষণ পর থেকেই মা-ছেলের বমি হতে থাকে। মা-ছেলের বমি করার শব্দ শুনে প্রতিবেশী দৌড়ে ঘটনাস্থলে এসে ঘরের দরজা ভেঙ্গে তাদের উদ্ধার করে প্রথমে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক শিশু ছেলে আহসাফকে মৃত ঘোষণা করেন এবং উন্নত চিকিৎসার জন্য মা ফেরদৌসী বেগমকে নরসিংদী সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে দ্রুত ঢাকায় রেফার্ড করে। ফেরদৌসীকে ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়।
এ ব্যাপারে রায়পুরা থানার এসআই বাপ্পী কবিরাজ বলেন, দুজনেরই বিষপানে মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। পরিবারের অভিযোগের প্রেক্ষিতে পরবর্তী আইনী ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ