Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ধামরাইয়ে অর্থ আত্মসাৎ মামলায় প্রধান শিক্ষক গ্রেফতার

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

ঢাকার ধামরাইয়ে যাদবপুর বি এম স্কুল এন্ড কলেজের অর্থ আত্মসাৎ মামলায় সাবেক প্রধান শিক্ষক আলী হায়দারকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার সকালের দিকে গ্রেফতারকৃত প্রধান শিক্ষককে আদালতে প্রেরণ করা হয়েছে। স্কুল-কলেজের বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আকলিমা আক্তার বাদী হয়ে দুইজনকে আসামি করে ধামরাই থানায় মামলাটি দায়ের করেন।
মামলা সূত্রে জানা যায়, মামলার অন্য আসামি লিটন মিয়ার সহায়তায় প্রধান শিক্ষক আলী হায়দার ২০২২ সালের ৫টি শিক্ষা প্রতিষ্ঠান হতে পরিক্ষাসহ অন্যান্য ফি বাবদ ৮ লাখ ৮৪ হাজার ৮৬০ টাকা আদায় করেন। এরমধ্যে তিনি ৫ লাখ ৭২ হাজার টাকার স্কুলের নামে রিসিট দেখান। এ টাকা থেকে প্রধান শিক্ষক আলী হায়দার ২ লাখ টাকা ব্যাংকে জমা করেছেন। বাকি টাকা তিনি আত্মসাৎ করেছেন। আত্মসাতসহ নানা অপকর্মে জড়িত থাকার অভিযোগে প্রধান শিক্ষক আলী হায়দারকে কয়েক মাস আগে অব্যাহতি প্রদান করা হয় প্রতিষ্ঠান থেকে। গত সোমবার সন্ধ্যায় ধানতারা বাজারে পাওনাদাররা আলী হায়দারকে গণধোলাই দেন। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছিল।
এ বিষয়ে প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আকলিমা আক্তার বলেন, প্রতিষ্ঠানের টাকা নিজের কাছে রাখা বা তসরুপ করার কোন পথ নেই।
টাকা ব্যাংকে জমা দিবে প্রয়োজনে সেখান থেকে উত্তোলন করে খরচ করবে। এই টাকা সে আত্মসাৎ করেছে। ধামরাই থানার এস আই মফিজুর রহমান মল্লিক বলেন, যাদবপুর বি এম স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক আলী হায়দারসহ দু’জনের বিরুদ্ধে প্রতিষ্ঠানের অর্থ আত্মসাতের মামলা হয়েছে। সেই মামলায় শিক্ষককে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে। আরেক আসামি লিটনকে ধরার চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ