Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রূপগঞ্জ হানাদারমুক্ত দিবসে র‌্যালি

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জ হানাদারমুক্ত দিবস উদযাপন উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ এলাকায় বের হওয়া র‌্যালি শেষে পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল হক।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান মারুফ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আমানউল্লাহ, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি আব্দুর রহিম মাস্টার, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি আলম নিলা, বীর মুক্তিযোদ্ধা বোরহান উদ্দিন, তোফাজ্জল হোসেন, আব্দুল খালেক, সায়েদ আলী, সিরাজ মিয়া, আবুল হাশেমসহ আরো অনেকে।
১৩ ডিসেম্বর রূপগঞ্জ মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে রাজধানী ঢাকার কোলঘেঁষা রূপগঞ্জ হানাদার মুক্ত হয়। এ দিন মুক্তিযোদ্ধা ও এলাকাবাসীর তুমুল প্রতিরোধের মুখে পাকহানাদার বাহিনী এক রক্তক্ষয়ী যুদ্ধের পর রূপগঞ্জ ছেড়ে পার্শ্ববর্তী কুমিল্লা জেলা অভিমুখে পালিয়ে যায়। হানাদার মুক্ত হয় রূপগঞ্জ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ