Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাংবাদিক মামুনকে সপরিবারে হত্যার হুমকি

সাংবাদিক নেতাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২২, ৯:০০ পিএম

দৈনিক আজকালের খবরের স্টাফ রিপোর্টার নুরুজ্জামান মামুনকে সপরিবারে হত্যার হুমকি দিয়েছেন এক সন্ত্রাসী। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেলে তার মোবাইলফোনে এ হত্যার হুমকি দেওয়া হয়।

হুমকি দেওয়ার ঘটনায় নুরুজ্জামান মামুন পটুয়াখালীর কলাপাড়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন যার নং ৬২৫। তিনি সবুজবাগ ৮ নং ওয়ার্ড কলাপাড়া, পটুয়াখালীর স্থায়ী বাসিন্দা।

জিডিতে তিনি উল্লেখ করেন, তিনি সাংবাদিকতা করার সুবাদে রাজধানীতে সপরিবারে বসবাস করেন। গতকাল সোমবার পারিবারিক কাজে তিনি কলাপাড়া নিজ বাড়িতে যান। পরদিন মঙ্গলবার বিকেলে তার মোবাইলে এই ০১৮৬০৭৬৭৬৯১ নম্বর থেকে তাকে সপরিবারে হত্যার হুমকি দেওয়া হয়। ফোনের শুরুতে বলা হয়, ‘তুই নাকি আমার এলাকায় আছত, তুই আমার নেতাদের নিয়ে পত্রিকায় লেখছস, তোরে সপরিবারে মাইরা ফালামু। তোরে আগেও বলছি না লেখার জন্য, তুই কথা শুনছস না। তোর পা কাইট্যা ফালামু। তোরে আর কেউ খুঁজে পাবে না।’

হুমকির পর থেকে মামুন তার পরিবার নিয়ে আতঙ্কের মধ্যে রয়েছেন। তিনি প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

এ ঘটনায় ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল ও ডিইউজে আজকালের খবর ইউনিট তীব্র নিন্দা ও হুমকিদাতাকে দ্রুত আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ