Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আশুলিয়ায় উপ-নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলীয় পদ থেকে বহিস্কার

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২২, ৭:২৩ পিএম

সাভারের আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে দলীয় সিদ্ধান্ত না মেনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুমন আহাম্মেদ ভুঁইয়াকে দলীয় পদ থেকে বহিস্কার করা হয়েছে। মঙ্গলবার আশুলিয়া থানা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ এনামুল মুন্সি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এতে উল্লেখ করা হয়েছে, ইয়ারপুর ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুমন আহাম্মেদ ভুঁইয়া বিদ্রোহী প্রার্থী হয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছে। তাই আওয়ামী লীগের কেন্দ্রীয় নেত্রীবৃন্দের মৌখিক এবং জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদকের পরামর্শে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ (১১) ধারা মোতাবেক তাকে আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংঘঠনিক সম্পাদকের পদ থেকে বহিস্কার করা হয়েছে।

এদিকে বহিস্কারের খবর শুনে সুমন আহম্মেদ ভুঁইয়া মঙ্গলবার বিকেল ৩টার দিকে জামগড়াস্থ তার বাস ভবনে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন। সেখানে তিনি বলেন, গত শনিবার দলীয় পদ থেকে অব্যাহতি চেয়ে আশুলিয়া থানা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বরাবর লিখিত আবেদন করেছেন তিনি।

এব্যাপারে আশুলিয়া থানা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ এনামুল হক মুন্সি বলেন, শারীরিক অসুস্থ্যতার কথা বলে সুমন আহম্মেদ ভুঁইয়া দলীয় পদ থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেছিলেন কিন্ত দল তার আবেদন পত্র গ্রহণ করেননি।

তবে দলীয় প্রাথীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ৪৭ এর (১১) ধারা মোতাবেক আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুমন আহম্মেদ ভুঁইয়াকে দল থেকে বহিষ্কার করা হয়েছে বলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ