Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ায় রাজনৈতিক নেতাদের মুক্তির দাবিতে বামজোটের সমাবেশ

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২২, ৭:১২ পিএম

সভা-সমাবেশে বাধা, হামলা-মামলা ও গণগ্রেফতার বন্ধ করা ও রাজনৈতিক নেতাদের মুক্তির দাবি বিক্ষোভ সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট বগুড়া শাখা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার বেলা সাড়ে তিনটায় শহরের সাতমাথায় এ কর্মসূচি পালন করে জোট। এসময় ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা এবং ফ্যাসিবাদী দুঃশাসন রুখে দাঁড়ানোর আহ্বান জানানো হয়।

মিছিল শেষে সমাবেশে সভাপতিত্ব করেন বাম গণতান্ত্রিক জোটের বগুড়া জেলা সমন্বয়ক সিপিবি জেলা সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ। বক্তব্য রাখেন বাসদ বগুড়া জেলা আহ্বায়ক অ্যাড. সাইফুল ইসলাম পল্টু, সদস্য সাইফুজ্জামান টুটুল, সিপিবি জেলা সম্পাদক মন্ডলীর সদস্য সাজেদুর রহমান ঝিলাম, সদর উপজেলা সভাপতি শাহনেওয়াজ কবির খান পাপ্পু, বাসদ জেলা কমিটির সদস্য শ্যামল বর্মন প্রমূখ।

সাইফুল ইসলাম পল্টু বলেন, 'বাংলাদেশ আজ অসৎ রাজনীতিবিদ, সামরিক-বেসামরিক আমলা, অসৎ ব্যবসায়ী এবং টাকা পাচারকারী, ঋণখেলাপি, ব্যাংক ডাকাত ও বাজার সিন্ডিকেটের দখলে। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে মানুষ যখন উদগ্রীব হয়ে রাস্তায় নামছে তখন পুলিশ দিয়ে মানুষ খুন করে, গায়েবি মামলা দিয়ে গ্রেপ্তার করে দমন পীড়নের পথে ক্ষমতা আঁকড়ে থাকতে চাইছে সরকার।

আমিনুল ফরিদ বলেন, 'রাজনৈতিক দলের সভা-সমাবেশ ও মিছিল করার অধিকার দেশের সংবিধান দ্বারা সংরক্ষিত। কিন্তু শাসক সরকার জনগণের সকল সাংবিধানিক অধিকার হরণ করে দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে।' সভা-সমাবেশ-মিছিলে বাধাদান করে আওয়ামী লীগ সরকার নাগরিকদের সাংবিধানিক অধিকারকে ক্রমাগত হরণ করে চলেছে।

এই ফ্যাসিবাদী সরকারে হাতে জনগণের গণতান্ত্রিক অধিকার নিরাপদ নয় দাবি করে এর বিপরীতে বাম গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান নেতারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ