Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসলামের আলোকে জাতীয় পাঠ্যপুস্তক প্রণয়ন করুন

মিডল্যান্ডস আল ইসলাহর উদ্যোগে ইছালে ছাওয়াব মাহফিল

মাওলানা এম এ কাদির আল হাসান | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২২, ১২:০১ এএম

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা : আনজুমানে আল ইসলাহ ইউকে মিডল্যান্ডস ডিভিশনের উদ্যোগে সংগঠনের অন্যতম উপদেষ্টা ও শাহজালাল জামে মসজিদ কিথলীর ইমাম ও খতীব হযরত মাওলানা ফখরুল ইসলাম ছাহেব (রহ) এর ঈসালে সাওয়াব উপলক্ষ্যে এক আলোচনা সভা ও দু’আ মাহফিল গত বৃহস্পতিবার বার্মিংহাম লতিফিয়া ফুলতলী কমপ্লেক্স এ অনুষ্ঠিত হয়।
সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন দি ব্রিটিশ মুসলিম স্কুলের ছাত্রবৃন্দ। মাওলানা এম এ কাদির আল হাসান বলেন, বাংলাদেশে সকল পাঠ্যপুস্তকে ইসলামী বিশ্বাস, আদর্শ, ইতিহাস ও ঐতিহ্যকে পাশ কাটিয়ে ভিনদেশী কৃষ্টি-কালচার তুলে ধরা হয়েছে। এটা বাস্তবায়ন হলে বাংলাদেশ দিন দিন বিধর্মী রাষ্ট্রে পরিণত হবে। তাই সংখ্যাগরিষ্ট মুসলিম দেশে এটা বাস্তবায়ন হতে দিব না। আমরা প্রবাস থেকে জোর দাবি জানাচ্ছি সরকার অবিলম্বে দেশের কল্যাণে এ সকল বই বন্ধ করে ইসলাম মুসলমানের পক্ষে সঠিক বই ছাত্রদের হাতে বিতরণ করবে। তিনি আরও বলেন, মাদরাসার জন্য স্বতন্ত্র শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক প্রনয়ণ এবং দেশের ইতিহাস-ঐতিহ্য ও সংখ্যাগরিষ্ঠ মানুষের বিশ্বাস, মূল্যবোধ ও সংস্কৃতির আলোকে জাতীয় পাঠ্যপুস্তক প্রনয়ণ করুন।
মিডল্যান্ডস ডিভিশনের প্রেসিডেন্ট প্রিন্সিপাল মাওলানা এম এ কাদির আল হাসানের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সেক্রেটারী মাওলানা মো. হুসাম উদ্দিন আল হুমায়দীর পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে উপস্থিত ছিলেন আনজুমানে আল ইসলাহ ইউকের উপদেষ্টা মোহাম্মদ এমদাদ হোসাইন, কাউন্সিল মেম্বার মাস্টার আবিদুল মুহিত, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সাবেক সভাপতি মাওলানা দুলাল আহমদ, দি ব্রিটিশ মুসলিম স্কুলের শিক্ষক মাওলানা আব্দুল গাফফার, ওয়েষ্ট ব্রমউইচ সান্ডওয়েল গ্রান্ড মাসজিদের ইমাম হাফিজ হোসাইন আহমদ, বাংলাদেশ ইসলামিক সেন্টারের শিক্ষক হাফিজ আবুল হোসাইন, লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সের লাইফ মেম্বার মো. মাসুক মিয়া, মাস্টার আব্দুল বাসির ও কারী ইকবাল হোসাইন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ