Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নরসিংদীতে তিতাস গ্যাসের ৩ হাজার

অবৈধ সংযোগ বিচ্ছিন্ন

নরসিংদী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২২, ১২:০১ এএম

নরসিংদীর মাধবদী উপজেলায় প্রায় তিন হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। গতকাল সোমবার দুপুরে তিতাস গ্যাস কর্তৃপক্ষের তত্ত্বাবধানে অভিযান চালিয়ে এসব সংযোগ বিচ্ছিন্ন করেন নরসিংদী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান কাউসার।
নরসিংদী তিতাস গ্যাস অফিসের ব্যবস্থাপক মাসুদুর রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত এক যুগ ধরে নরসিংদীর মাধবদী থানা ও নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার সীমান্তবর্তী অঞ্চলে অন্তত তিনটি পয়েন্ট ব্যবহার করে বেশকিছু বাণিজ্যিক প্রতিষ্ঠান ও আবাসিক স্থাপনায় অবৈধ গ্যাস সংযোগ ব্যবহৃত হয়ে আসছিল। একাধিকবার এসব সংযোগ প্রাথমিকভাবে বন্ধ করা হলেও কিছুদিন পর পর পুনরায় চালু করে। তিতাসের কর্মকর্তা বলেন, এবার স্থায়ীভাবে সংযোগ বিচ্ছিন্নের উদ্যোগ নেওয়া হয়েছে। এরই মধ্যে যেসব সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে তার ফলে প্রতিমাসে অন্তত তিন কোটি টাকার গ্যাস সাশ্রয় হবে জানান তিতাস কর্তৃপক্ষ। যা গত এক যুগ ধরে প্রতিমাসে লোকসান দিতে হয়েছিল। এসব অবৈধ সংযোগ বিচ্ছিন্নের ফলে এখানকার শিল্পকারখানাগুলো পর্যাপ্ত গ্যাস পাবে এবং গ্যাসের গতি বাড়বে। এসময় তিতাস গ্যাস কর্তৃপক্ষের পাশাপাশি নরসিংদী এবং নারায়ণগঞ্জ জেলা পুলিশ ও জেলা প্রশাসনের কর্মকর্তাদের সহযোগিতায় অভিযান পরিচালনা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ