Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ৩ আহত ৫

| প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত ও আহত হয়েছেন ৫ জন। এর মধ্যে উখিয়ায় ১, ইশ্বরদীতে ১ ও তাড়াইলে ১ জন নিহত হয়।
কক্সবাজার অফিস জানায়, উখিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় শাকিবুল হাসান বাপ্পী (৪) নামের  শিশু নিহত ও ইসলাম বেক নামে ৭ বছরের আরেক শিশু আহত হয়েছে। নিহত বাপ্পী রাজাপালং ইউনিয়নের সাদৃকাটা এলাকার নুরুল হাকিম ভুট্টর ছেলে।
সোমবার (১৯ ডিসেম্বর) সকাল ৭টার দিকে উপজেলার উপকূলীয় ইউনিয়ন জালিয়া পালং সোনার পাড়া নিদানিয়া এলাকায় এ মর্মান্তিক সড়ক দুর্ঘটনা ঘটে।
স্থানীয়রা জানায়, বাপ্পি সকালে রাস্তার পাশে খেলা করাকালে ব্যাটারিচালিত একটি টমটম গাড়ি ধাক্কা দিলে সে গুরুতর আহত হয়। তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে হাসপাতাল নেয়ার পথে মারা যায়।
এদিকে একই দিন সকাল ১১টার দিকে কক্সবাজার-টেকনাফ ম্যারিন ড্রাইভ সড়কের বাংলাদেশ সেনা বাহিনীর ক্যাডেট কলেজের সামনে পযর্টকবাহী এক মাইক্রোবাসের ধাক্কায় মো: ইসলাম বেক (৭) নামে আরেক শিশু আহত হয়েছে। তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিশুটি সোনার পাড়া চরপাড়া এলাকার খুইল্যা মিয়ার ছেলে। মাইক্রোবাসটি পালিয়ে যাওয়ার সময় টেকনাফ শামলাপুর পুলিশ ফাঁড়িতে আটক করা হয়েছে বলে ফাঁড়ির ইনচার্জ মাসুদ জানিয়েছেন।
ঈশ্বরদী (পাবনা) উপজেলা সংবাদদাতা  জানান, ঈশ্বরদীতে বাসচাপায় একজন সিএনজি চালক নিহত এবং আহত হয়েছে আরো একজন। নিহত সিএনজি চালকের নাম মেহেদী হাসান (২৪) এবং বাড়ি কুষ্টিয়ার কুমারখালীর নিয়ামতবাড়ি এলাকায়। দুর্ঘটনাটি ঘটেছে সোমবার সকাল ৯টার দিকে ঈশ্বরদী-কুষ্টিয়া মহাসড়কের রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের ১ নম্বর গেটের সামনে। প্রত্যক্ষদর্শী ও ঈশ্বরদী থানার এসআই আব্দুল লতিফ জানান, কুষ্টিয়ার দিক হতে গ্যাস ফুরিয়ে যাওয়া একটি সিএনজিকে আরেকটি সিএনজি দড়ি বেঁধে সিএনজি স্টেশনে নিয়ে আসছিল। এ সময় ঢাকা হতে কুষ্টিয়াগামী সম্পন্ন হানিফ পরিবহনের একটি বাস দুটি সিএনজিকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে মেহেদী হাসান ঘটনাস্থলেই নিহত হয় এবং অপর সিএনজি চালক রনি আহম্মেদ গুরুতর আহত হয়। রনিকে চিকিৎসার জন্য কুষ্টিয়া নেয়া হয়েছে।
তাড়াইল উপজেলা সংবাদদাতা জানান, কিশোরগঞ্জের তাড়াইলে ইঞ্জিন চালিত ট্রলির চাপায়  রীতা মনি (১১) নামে চতুর্থ শ্রেণীর ছাত্রী নিহত হয়েছে। সে উপজেলার ধলা ইউনিয়নের উত্তরধলা গ্রামের বাচ্ছু মিয়ার মেয়ে। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গতকাল সোমবার দুপুরে রীতা ধলা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে বাড়ি ফেরার পথে মিরাশ মেম্বারের বাড়ি সংলগ্ন রাস্তায় মাটি বুঝাই ট্রলির চাপায় মারাত্মক আহত হয়। স্থানীয় লোকজন দ্রুত তাড়াইল স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা জানান, সিরাজগঞ্জের রায়গঞ্জে বাসের ধাক্কায় টহলরত পুলিশের পিকআপ খাদে পড়ে এসআইসহ  চার কনস্টেবল আহত হয়েছেন। আহতরা হলেন, এসআই আশফাকুর, চালক রফিকুল, কনস্টেবল গফুর ও শফিকুল ইসলাম। এদের মধ্যে দু’জনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে। সোমবার ভোরে সিরাজগঞ্জ হাটিকুমরুল-বগুড়া মহাসড়কের রায়গঞ্জ উপজেলার ষোল মাইল নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। রায়গঞ্জ থানার ওসি মাহবুবুল আলম জানান, সোমবার ভোরে কুড়িগ্রাম থেকে ঢাকাগামী পদ্মশ্রী পরিবহনের একটি যাত্রীবাহী বাস উক্ত স্থানে  টহলরত পুলিশ পিকআপকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে পিকআপটি দুমড়েমুচড়ে গিয়ে খাদে পড়ে যায়। এ সময় পিকআপের চালক রফিকুল ও এসআই আশফাক, কনস্টেবল গফুর ও শফিকুল ইসলাম আহত হন।এদের মধ্যে কনস্টেবল গফুর ও শফিকুলের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে ঢাকায় পাঠানো হয়েছে। বাসটিকে আটক করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ