Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এ খেলা লুটপাটের, দুর্নীতির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২২, ৯:৩৪ পিএম

টাকা পাচার বন্ধ, ব্যাংক লুটেরাদের তালিকা প্রকাশ ও দুঃশাসনের বিরুদ্ধে চট্টগ্রামে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। সোমবার নগরীর সিনেমা প্যালেস মোড়ে সমাবেশের পর বিক্ষোভ মিছিল বের হয়। সমাবেশে সভাপতিত্ব করেন জেলা সিপিবির সভাপতি অশোক সাহা।

সমাবেশে জেলা সিপিবির সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর বলেন, হাজার হাজার লাখ কোটি টাকা দেশ থেকে পাচার হয়ে গেছে। আমরা বলছি না, বাংলাদেশ ব্যাংক হিসেব করে বলছে। এ টাকা সাধারণ জনগণের টাকা, গরিব মানুষের টাকা। এ টাকা ফেরত আনার কোনো ব্যবস্থা করা হচ্ছে না। সরকার দেশকে সর্বনাশের পর্যায়ে নিয়ে এসেছে। সরকারের মন্ত্রী-মিনিস্টাররা বলছেন, খেলা হবে। কীসের খেলা ? আমরা জানি এ খেলা কীসের খেলা, কার খেলা। এ খেলা লুটপাটের খেলা, দুর্নীতির খেলা।

পার্লামেন্ট এখন পুঁজিপতিদের ক্লাবে পরিণিত হয়েছে মন্তব্য করে অশোক সাহা বলেন, ‘ওপরতলার কিছু মানুষ হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে দিচ্ছে। ব্যাংকের টাকা মেরে দিচ্ছে। ব্যাংক থেকে ঋণ নিয়ে শোধ করছে না। তাদের অনেকেই আবার পার্লামেন্টেও আছেন। এখন বাংলাদেশের যে পার্লামেন্ট সেটা জনগণের পার্লামেন্ট নয়, পুঁজিপতিদের ক্লাব। এই পার্লামেন্টে সাধারণ মানুষের কথা বলার কেউ নেই। যারা ব্যাংকের টাকা লুট করে বিদেশে পাচার করে তাদের পার্লামেন্ট থেকে বের করতে হবে। তাদের বিরুদ্ধে লড়াই সংগ্রাম জোরদার করতে হবে।

জেলা সিপিবির যুগ্ম সাধারণ সম্পাদক নুরুচ্ছাফা ভূঁইয়ার সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির সদস্য মৃণাল চৌধুরী, দক্ষিণ জেলার সভাপতি কানাই লাল দাশ, জেলার সম্পাদকমন্ডলীর সদস্য উত্তম চৌধুরী, সদস্য রেখা চৌধুরী এবং জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি এ্যানি সেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ