Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভোলা পলিটেকনিকের খ-কালীন শিক্ষকদের কক্ষ পরিদর্শকের ডিউটি বর্জন

| প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বোরহানউদ্দিন উপজেলা সংবাদদাতা : ভোলার বোরহানউদ্দিনে অবস্থিত ভোলা পলিটেকনিক ইনস্টিটিউটে সোমবার অনুষ্ঠিত পঞ্চম পর্ব সমাপনী পরীক্ষায় ২২ খ-কালীন শিক্ষকের (জুনিয়র ইন্সট্রাক্টর) মধ্যে ছয়-সাতজন হঠাৎ বিভিন্ন দাবিতে পরীক্ষার কক্ষ পরিদর্শকের ডিউটি বর্জন করেন। এতে পরীক্ষা নিতে গিয়ে বিপাকে পড়ে যায় পলিটেকনিক কর্তৃপক্ষ। পরে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার মো: আ: কুদ্দুস ঘটনাস্থল পরিদর্শন করে পরীক্ষা গ্রহণ সামাল দেন। সকাল ১০টায় পাঁচটি কক্ষে চারটি  টেকনোলজির ২৪১ জন পরীক্ষার্থী পরীক্ষা দেয়।  
পলিটেকনিকের অধ্যক্ষ প্রকৌশলী তাজুল ইসলাম জানান, বিধি বহির্ভূতভাবে ওই শিক্ষকরা বিভিন্ন সময়ে পরীক্ষা নিয়ন্ত্রক, ক্রয় কমিটি, টেক কমিটি, নিরাপত্তা কর্মকর্তা, তথ্য কর্মকর্তাসহ বিভিন্ন বিভাগীয় দায়িত্বের দাবি করে আসছিল। স্টেপ প্রকল্পের আওতায় চুক্তিভিত্তিক খ-কালীন জুনিয়র ইন্সট্রাক্টরদের চাকরি বিধিতে দাবি করা ওই দায়িত্ব দেয়া বৈধ নয়। কারিগরী শিক্ষা অধিদপ্তর তাদের দ্বায়িত্ব শুধু ক্লাস পরিচালনা ও শিক্ষকতা সংশ্লিষ্ট মর্মে নির্ধারণ করে দিয়েছে। তার পরও তাদের দাবি লিখিত আকারে দেয়ার জন্য বিভিন্ন সময়ে বলা হলেও তারা তা করেননি। গতকাল সোমবার হঠাৎ মানিক মিয়া, এরশাদ, হাসান মোর্শেদ, আফরিন, সাইফুল ইসলাম ও মেহেদী হাসান পরীক্ষার হল থেকে বেরিয়ে যায়।
এ ব্যাপারে ডিউটি বর্জনকারী শিক্ষক মো: মানিক মিয়া জানান, সারা দেশের পলিটেকনিকগুলো ওই দাবিগুলো পূরণ করলেও ভোলা পলিটেকনিক করছে না বলে তারা প্রতিবাদ করেছেন। অধ্যক্ষ প্রকৌশলী তাজুল ইসলাম জানান, ডিউটি বর্জনের ঘটনা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। জড়িতদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হচ্ছে। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ