Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

সেই দলটিই আবারো উন্নয়নের নামে গণতন্ত্র হরণের খেলায় মেতে উঠেছে

বগুড়ায় খন্দকার লুৎফর রহমান

| প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : স্বাধীনতার ৪৫ বছর-প্রত্যাশা ও প্রাপ্তি শীর্ষক এক আলোচনা সভায় জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপা কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বীরমুক্তি যোদ্ধা খন্দকার লুৎফর রহমান প্রধান অতিথির বক্তব্যে বলেছেন একটি পরিপূর্ণ গণতান্ত্রিক রাষ্ট্র ও সমাজ প্রতিষ্ঠাই ছিল মুক্তিযুদ্ধের মুল চেতনা। দূর্ভাগ্যজনক হলেও সত্য দীর্ঘ ৪৫ বছর পরেই মুক্তিযুদ্ধের সেই চেতনার প্রতিফলন আজ এই রাষ্টে দৃশ্যমান তো নয়ই বরং সংকীর্ণ দলীয় করণের চাপে তা নস্যাৎ হতে চলেছে।
তিনি বলেন স্বাধীনতার অব্যবহিত পরে যে দলটি এক নেতা এক দেশ এর অগণতান্ত্রিক স্লোগান তুলে মানুষের মৌলিক অধিকার হরণ করেছিল। সেই দলটিই আবারো রাষ্ট্র ক্ষমতাকে কুক্ষিগত করে উন্নয়নের নামে গণতন্ত্র হরণের খেলায় মেতে উঠেছে।
গত কাল সোমবার বিকালে বগুড়া শহরের একটি হোটেলে জাগপা আয়োজিত সংগঠনের সহ-সভাপতি হেলাল উদ্দিন সাকিদারের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক মোকলেছুর রহমানের সঞ্চালনায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন জাগপা কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও ছাত্র  বিষয়ক সম্পাদক শামীম আকতার পাইলট, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিভিন্ন পেশাজীবী সংগঠনের পক্ষে প্রবীন সাংবাদিক, মহসিন আলী রাজু, মীর্জা সেলিম রেজা, অধ্যক্ষ কামরুল ইসলাম রানা, অ্যাড. এ আই সুরমা, শ্রমিক দল নেতা লিটন সেখ বাঘা, মোশারফ হোসেন স্বপন, যুবদল নেতা মহিদুল ইসলাম ভূইয়া বাপ্পি, মাসুদুল হাসান মাসুদ, বগুড়া জেলা জাগপা সাধারণ সম্পাদক মুঞ্জুরুল কাদির তুহিন, সহ-সভাপতি সামছুল হক, দেলদার হোসেন নান্টু, যুগ্ম সাধারণ সম্পাদক মীর ওসমান আলী শুভ শেঠ, দৌলতজ্জামান মানিক, সাংগঠনিক সম্পাদক আবু রায়হান, সহ-সাংগঠনিক সম্পাদক সার্জেট (অব:) খালেদ হোসেন, প্রচার সম্পাদক আনোয়ারুল ইসলাম, মামুনুর রশিদ, দবির উদ্দিন, সদর উপজেলা জাগপা আহ্বায়ক বাবলু জোয়াদ্দার, জেলা যুব জাগপা নেতা রিয়েল সওদাগর প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ