Inqilab Logo

মঙ্গলবার, ০৪ জুন ২০২৪, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসলামী আন্দোলনের লংমার্চে বাধা কাদের খুশি করতে-প্রতিবাদ ও মিছিলে বক্তাগণ

| প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পীর সাহেব চরমোনাইর নেতৃত্বে রোববার ঢাকা থেকে মিয়ানমার অভিমুখে শুরু হওয়া লংমার্চে হামলা ও বাধা দেয়ার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম দক্ষিণ জেলার উদ্যোগে গতকাল (১৯ ডিসেম্বর) সোমবার সকালে সাতকানিয়া উপজেলার কোরানীহাটে এক বিশাল বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে। কেরানীহাটের ওই স্থানে লংমার্চের ২য় দিনে পীর সাহেব চরমোনাইয়ের বক্তব্য রাখার কথা ছিল। লংমার্চ স্থগিত হয়ে গেলে আন্দোলনের চট্টগ্রাম দক্ষিণ জেলার নেতাকর্মীরা পূর্ব নির্ধারিত স্থানে সমাবেশ এবং বিক্ষোভ মিছিল করেন। সমাবেশ ও মিছিল থেকে লংমার্চে বাধা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে কলা হয়, লংমার্চে বাধা কাদের খুশি করতে জনতা তা বুঝে। বক্তারা অবিলম্বে মিয়ানমারের মুসলিম নিধন বন্ধে বাংলাদেশ সরকার তথা প্রধানমন্ত্রীকে উদ্যোগ নেয়ার আহবান জানান। সমাবেশ থেকে আগামী শুক্রবার দক্ষিণ চট্টগ্রামের শান্তিরহাট এবং বাঁশখালীসহ দক্ষিণ চট্টগ্রামের প্রতিটি উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশের কর্মসুচি ঘোষণা করেন।
ইসলামী আন্দোলনের চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি মাওলানা শফকত হোসাইন চাটগামীর সভাপতিত্বে অনুষ্ঠিত মিছিল ও বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন, ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য আল্লামা নুরুল হুদা ফয়জী। বিশেষ অতিথি ছিলেন-ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক মাওলানা আতাউর রহমান আরেফী।
সমাবেশে অন্যান্যদের মধ্যে ছিলেন চট্টগ্রাম মহানগরীর উপদেষ্টা মাওলানা ইসমাইল জিহাদী, অধ্যক্ষ মাওলানা হাফেজ আইয়ুব, মাওলানা এবিএম অলিউল্লাহ, মাওলানা আবদুল হামিদ, মাওলানা নুরুল ইসলাম জিহাদী, হুমায়ুন কবির, যুব আন্দোলনের দক্ষিণ জেলা আহবায়ক ও বাঁশখালী উপজেলা সভাপতি মাওলানা এইচ এম রুহুল্লাহ, বামুকের জেলা সদর মাওলানা মুফতি আনোয়ার হোসাইন, জেলা সেক্রেটারী মাওলানা হাফেজ জাহেদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ