Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

রামগড় পৌর বাজেট ঘোষণা

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২২, ১২:০১ এএম

খাগড়াছড়ি জেলার রামগড় পৌরসভার ২০২২-২০২৩ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল সোমবার সকালে পৌরসভা মাঠ প্রাঙ্গনে পৌরসভার কোষাধক্ষ্য পলাশ দেবনাথ ও কর নির্ধারক মো. শাহ আলমের সঞ্চালনায় উন্মুক্ত বাজেট ঘোষণায় মেয়র মো. রফিকুল আলম কামালের সভাপতিত্বে প্রধান অতিথি থেকে বক্তব্যে প্রদান করেন, রামগড় ৪৩ বিজিবি জোন কমান্ডার লে. কর্ণেল হাফিজুর রহমান পিএসসি।
এবারের উন্মুক্ত বাজেটে ২০২২-২০২৩ অর্থবছরের রাজস্ব আয়-ট্যাক্সেস, রেইট, ফিস, বিবিধ খাতে ব্যয় (অন্যান্য), উপাংশ-২ এর আয়, রাজস্ব খাতে সরকারি মঞ্জুরী, উন্নয়ন খাতে সরকারি ও বিশেষ মঞ্জুরী, প্রারম্ভিক স্থিতিসহ সব মিলিয়ে সর্বমোট আয় ধরা হয়েছে ২৬ কোটি ৪৪ লাখ ৪৯ হাজার ৩শ’ ৯৩ টাকা এবং ব্যয় ধরা হয়েছে ৩২ কোটি ৪৯ লাখ ৯৭ হাজার ৮৪ টাকা।
উন্মুক্ত বাজেট ঘোষণাকালে মেয়র রফিকুল আলম বলেন, সরকারের রুপকল্প ২০২১ থেকে ২০৪১ সাল বাস্তবায়ন ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাকে বাস্তবে রুপান্তরের জন্য বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি রামগড় পৌরসভাকে আরো আধুনিক নান্দনিক, জনবান্ধব পৌরসভা হিসেবে রুপান্তর করার লক্ষে পৌর এলাকার সকল নাগরিকদের সর্বাত্মক অংশগ্রহণ ও সহযোগিতা কামনা করেন।
এ সময় বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী, উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাত, রামগড় সরকারি কলেজের অধ্যক্ষ মো. আব্দুল লতিফ, সাবেক এমপি একেএম আলীম উল্ল্যাহ, ওসি মিজানুর রহমানসহ পৌর কর্মকর্তা, কাউন্সিলর ও ইউপি চেয়ারম্যানগণ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ