Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুন্দরবন থেকে ১৩টি নৌকাসহ ২২ জেলে আটক

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২২, ৬:৫৬ পিএম

অবৈধভাবে সুন্দরবনে প্রবেশ করে মাছ ও কাঁকড়া শিকার করার অভিযোগে ১৩টি নৌকাসহ ২২ জন জেলেকে আটক করেছে বনবিভাগের সদস্যরা। সোমবার সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের মাইটের খাল, তালপট্টি, পাগড়াতলীর চর এবং আঠারবেঁকী এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক জেলেরা হলেন, সাতক্ষীরার শ্যামনগর থানার টেংরাখালীর আব্দুস সাত্তার, আবু মহসীন, শহিদুল ইসলাম, আব্দুল মজিদ, ইদ্রিস আলী, খুলনার রূপসা থানার লিপন হাওলাদার, মামুন হোসেন, খায়রুল আলম, বাগেরহাটের মোংলা থানার মুজাহিদ শেখ, খুলনার কয়রা থানার সাদ্দাফী হোসেন, বাগেরহাটের ফকিরহাটের ভাঙনপড়ার অলি হাওলাদার, রামপালের মাসুদ শেখ, সাইফুল হোসেন, রফিকুল ইসলাম, রেজাউল ইসলাম, রিপন শেখ, নাজিম শেখ, রামপাল থানার কবির খান, শুকোর আলী, মোজাম হোসেন, ইমনার খাঁ, গোলাম রসুল ও আব্দুল্লাহ।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালীনি স্টেশন অফিসার নুর আলম জানান, অবৈধভাবে সুন্দরবনে প্রবেশ করায় এসব জেলেকে আটক করা হয়েছে। এসময় তাদের ব্যবহৃত ১৩টি নৌকা ও চরপাটা জালসহ মাছ শিকারের কাজে ব্যবহৃত মালামাল জব্দ করা হয়। এরমধ্যে আট জেলেকে বন আইনের সিআরপি মামলায় অর্থদন্ড দেওয়া হয়েছে। বাকীদের কারাগারে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ