Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ইমামদের মানসম্মত বেতন দেয়ার পরামর্শ খুলনা বিভাগীয় কমিশনারের

| প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত প্রচারে মসজিদের ইমামদেরকে বেশি করে সম্পৃক্ত করতে হবে। তবে তাদের মানসম্মত ভাতা প্রদানে মসজিদ কমিটিকে দায়িত্বশীল হবার পরামর্শ দেয়া হয়। ইমাম যাতে যথাযথ ইলম সম্পন্ন এবং ধর্মীয় জ্ঞানে অভিজ্ঞ হন সেবিষয়ে লক্ষ্য রাখতে হবে। মসজিদ পরিচালনাকারী কমিটিকে যথাযথভাবে মনিটর করার বিষয়ে প্রস্তাব করা হয়। গতকাল সোমবার সকালে নিরাপত্তা সস্পর্কে সার্বিক সচেতনতা বৃদ্ধি ও জানমালের নিরাপত্তার বিষয়ে খুলনা বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ।
সভায় বিভাগের বিভিন্ন জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি এবং উন্নয়ন কার্যক্রমের অগ্রগতি বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বাধ্যতামূলক নিজ উদ্যোগে সিসি ক্যামেরা স্থাপনের সিদ্ধান্ত হয়। সভায় বক্তারা বলেন, প্রায়ই তিনজন আরোহীসহ মোটরসাইকেলে ছিনতাইয়ের ঘটনা ঘটছে। পুলিশ বিভাগকে এধরনের বিষয় গুরুত্বের সাথে দেখার জন্য আহ্বান জানানো হয়। আগামী ২৫ ডিসেম্বর বড়দিন ও ৩১ ডিসেম্বর বর্ষপূর্তিতে উচ্ছৃঙ্খল বহিঃপ্রকাশ না ঘটে এবং নগরীতে শৃঙ্খলা বজায় থাকে এ বিষয়ে সবাইকে সর্তক থাকতে হবে। মহাসড়কে স্পীডব্রেকার সম্পূর্ণভাবে বিলুপ্তির জন্য সংশিষ্ট বিভাগের দৃষ্টি আকর্ষণ করা হয়।
সভা পরবর্তী উন্নয়নমূলক বিষয়ের আলোচনায় জানানো হয়, খুলনা বিভাগকে ভিক্ষুকমুক্ত করার উদ্যোগ নেয়া হয়েছে। সে অনুযায়ী সারাবিভাগে প্রায় ২৩ হাজার ভিক্ষুকের তালিকা করা হয়। খুলনাতে ৫৪৩ জন ভিক্ষুককে পূর্ণবাসিত করা হয়েছে এবং ১০ হাজার ৯৮৮ জনকে কর্মসংস্থানের সুযোগ করে দেয়া হয়েছে। এ বিষয়ে কর্মকর্তাদের এক দিনের বেতন হিসেবে ৩৫ লাখ জমা পড়েছে। সভাপতি আরও জানান সরকারি কাজে গতিশীলতা আনয়নের লক্ষ্যে ইনোভেশন প্রকল্পের মাধ্যমে নতুন নতুন আইডিয়া আহ্বান করা হয়েছে। এক্ষেত্রে এক হাজার ১২৮টি প্রকল্প পাওয়া গিয়েছে, যা সারাদেশের অন্যান্য বিভাগের মধ্যে সর্বোচ্চ। এ কাজে ৫৯টি দপ্তর কাজ করে চলেছে। চলমান ৮৮০টি প্রকল্পের মাধ্যমে সাশ্রয় হয়েছে এক কোটি ৬৫ লাখ টাকা। সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার, অতিরিক্ত পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ কমিশনার, খুলনা বিভাগের সকল জেলা প্রশাসক এবং আইন-শৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাসহ বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ