Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হিলি ও শিবগঞ্জ মুক্ত দিবস পালিত

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

বীর মুক্তিযোদ্ধাদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিনাজপুরের হিলি এবং চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ মুক্ত দিবস পালিত হয়েছে। আমাদের সংবাদদাতাদের প্রেরিত প্রতিবেদন।
হিলি সংবাদদাতা জানান : র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে দিনাজপুরের হিলি হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। গতকাল রোববার দুপুর ১২ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের সভাকক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ হারুন, ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা, উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মোকলেদা খাতুন, উপজেলা কৃষি অফিসার ড.মমতাজ সুলতানা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী, বীর মুক্তিযোদ্ধা সামছুল আলম, প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তাফিজার রহমান মিলন।
এসময় অতিরিক্ত কৃষি অফিসার আরজেনা বেগম, পানামা পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক, প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহিদুল ইসলাম জাহিদসহ অনেকে উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান : বীর মুক্তিযোদ্ধাদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে শিবগঞ্জ হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। এ দিনে ৭ নম্বর সেক্টরের সহ-অধিনায়ক বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের নেতৃত্বে কয়েকটি ইউনিয়নের বিভিন্ন ক্যাম্প থেকে বীর মুক্তিযোদ্ধারা প্রাণপন যুদ্ধ করে পাকসেনাদের বিতাড়িত করেন এবং শিবগঞ্জকে মুক্ত করে বর্তমান উপজেলা পরিষদ চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন। দিবসটি উপলক্ষে গতকাল রোববার সকালে উপজেলা পরিষদ সংলগ্ন মুজিব মুর‌্যালে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াতের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাসের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ